বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়ের বিষয়টি সত্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড়ের বিষয়টি সত্য নয়। এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, যাদের বিরুদ্ধে পরোয়ানা রয়েছে; যারা অন্যায় করে তাদের ধরা হবে- এটাই নিয়মিত কার্যক্রম। গ্রেফতারকৃতদের সবার বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১০ মে) সকালে মিরপুরে পুলিশ স্টাফ কলেজে মুজিব কর্নারের উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি। নির্বাচনের আগে ধরপাকড় শুরু হয়েছে; বিভিন্ন সভা-সমাবেশে বিএনপি নেতাদের এমন অভিযোগ উড়িয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, পুলিশের বদলিও স্বাভাবিক প্রক্রিয়ায় হচ্ছে, নির্বাচনকে সামনে রেখে নয়। যাদেরকে ধরা হচ্ছে তাদের সবার বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ এখন অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে পুলিশ সক্ষম। নির্বাচনের জন্য পুলিশকে সাজানো হচ্ছে না বলেও জানান তিনি। সাজাপ্রাপ্ত আসামি আরাভ খানকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে বলেও জানান স্বরাষ্ট্র মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, যাদের ধরপাকড় করা হচ্ছে তাদের দুয়েকজনের নামও যদি বলেন সেক্ষেত্রে আমি বলে দিতে পারবো কার নামে কয়টি গ্রেফতারি পরোয়ানা আছে। এই তালিকাগুলো আমি মাঝেমধ্যেই দেখি। একেকজনের নামে ২০-৩০টি ওয়ারেন্ট ইস্যু হয়েছে। ফখরুল সাহেব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) যেটি বলেছেন, সেটি সত্যি নয়। যাদের নামে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে তাদের ধরা হচ্ছে।

আরও পড়ুন: নির্বাচন ও গণতন্ত্র নিয়ে বিদেশিদের পরামর্শের দরকার নেই: পররাষ্ট্রমন্ত্রী

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply