ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে মুখর দেশটির সাবেক ক্রিকেটাররা

|

ছবি: সংগৃহীত

ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে মুখর পাকিস্তানের সাবেক সতীর্থরা। ইমরানের পাশে দাঁড়িয়েছেন ওয়াসিম-ওয়াকার শোয়েব-হাফিজরা। ইমরানের মতো জাতীয় বীরকে এভাবে অপদস্থ করার ঘটনা পাকিস্তানের জন্য দুঃখজনক বলছেন তারা। গত ৯ মে ইসলামাবাদ থেকে গ্রেপ্তার করা হয় পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে।

ইমরান খানকে বলা হয় পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে প্রভাবশালী অধিনায়ক। বিশ্বক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডারও ছিলেন। দেশের হয়ে ৮৮ টেস্ট ও ১৭৫ ওয়ানডে খেলেছেন। তবে সব ছাপিয়ে তার নেতৃত্বে ১৯৯২ সালে পাকিস্তানের একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জয় ইমরান খানকে নিয়ে যায় অনন্য উচ্চতায়।

২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন ইমরান। ২০২২ সালে প্রধানমন্ত্রীত্ব হারালেও এখনও একটুও জনপ্রিয়তা কমেনি ইমরানের। সম্প্রতি ইমরানকে গ্রেফতার করায় সরকারের সমালোচনা করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। ইমরানের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন, ওয়াসিম আকরাম। ওয়াকার ইউনিস, শোয়েব আকতার ও মোহাম্মদ হাফিজও। ইমরান খানের অধীনে খেলেছেন ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিস।

ওয়াসিম আকরাম টুইট করে ইমরানের প্রতি নিজের সমর্থন জানিয়েছেন, ইমরান, আপনি হয়তো একজন ব্যক্তি। কিন্তু আপনি লাখো মানুষের কন্ঠস্বর। মানসিকভাবে শক্ত থাকুন অধিনায়ক।

ওয়াকার ইউনিসও টুইট করেছেন, অধিনায়ক, আপনার পেছনেই আছি। অবিচার কিন্তু দিনের শেষে মুক্তিরই জন্ম দেয়। আসুন, আমরা আমাদের নেতা ও স্বাধীনতাকে রক্ষা করি।

ছবি: সংগৃহীত

ইমরান খানের অধীনে খেলার সুযোগ হয়নি তারকা পেসার শোয়েব আকতারের। তিনি ইমরানকে জাতীয় বীর বলে আখ্যায়িত করে বলেছেন, দেশের প্রতি ইমরান খানের যে অবদান, তাতে তার প্রতি আচরণ হওয়া উচিত ছিল আরও সম্মানজনক, তার অসুস্থতা ও দেশের প্রতি অবদানকে বিবেচনায় নিলে আমাদের জাতীয় বীর ইমরান খানের নিগৃহীত হতে দেখাটা অত্যন্ত হৃদয়বিদারক। দেশ হিসেবে আমরা কোথায় যাচ্ছি? দয়া করে আমাদের জাতীয় বীরের প্রতি একটু সম্মান ও শ্রদ্ধা দেখান। এছাড়া মোহাম্মাদ হাফিজও ইমরান খানকে সমর্থন করে টুইট করেছেন।

গত মঙ্গলবার (৯ মে) আদালতে কয়েকটি মামলায় আগাম জামিন নিতে আসলে গ্রেফতার করা হয় ইমরান খানকে। বর্তমানে রিমান্ডে রয়েছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply