জামিন পেয়ে পুনরায় গ্রেফতার হওয়ার শঙ্কায় ইমরান খান

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দুর্নীতি মামলায় দিন সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। তবে পুনরায় গ্রেফতার হওয়ার ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন ইমরান খান। দ্য গার্ডিয়ানের খবর।

আদালত প্রাঙ্গণ থেকে প্রায় ১০০ প্যারামিলিটারি অফিসার কর্তৃক গত মঙ্গলবার (৯ মে) গ্রেফতার হন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী। এরপর শুক্রবার ইমরান খানের শুনানিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। ইমরান খানের উপর চলমান কয়েকটি মামলার কারণে তিনি এবং তার আইনজীবী পুনরায় গ্রেফতার হওয়ার উদ্বেগ প্রকাশ করেছেন।

কোর্টরুমে যাওয়ার সময় স্থানীয় সংবাদমাধ্যমের কাছে ইমরান খান বলেন, আমি শতভাগ উদ্বিগ্ন যে আমাকে আবারও গ্রেফতার করা হবে। তিনি সে সময় আরও জানান, তাকে পুনরায় গ্রেফতার করা হলে দেশে চলমান অস্থিরতা থামবে না।

ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান দাবি করেছেন, সাবেক এই প্রধানমন্ত্রীকে গ্রেফতার করতে লাহোর এবং পাঞ্জাব পুলিশ রওনা হয়েছিল ইসলামাবাদের উদ্দেশে। রয়টার্সের কাছে বাবর আওয়ান বলেন, তারা ইমরানকে গ্রেফতার করতে এত অনড় কেন? আমি বলতে চাই, ইমরান খানকে গ্রেফতারের যেকোনো প্রচেষ্টাই হবে অসাংবিধানিক।

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকার সুপ্রিম কোর্টের রায়কে ‘ভণ্ডামি’ হিসেবে অভিহিত করেছে। শেহবাজ শরীফ বলেন, ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির নেতারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছিলো।

আরও পড়ুন: গ্রেফতারের সময় আমার মাথায় আঘাত করা হয়: ইমরান খান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply