প্রয়োজনে ইমরানকে আবারও গ্রেফতার করা হবে; পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য

|

ছবি: সংগৃহীত

দুই সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েও গ্রেফতার হওয়া থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নিরাপদ নন বলে মন্তব্য করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি বলেছেন, যদি প্রয়োজন হয় তবে ইমরান খানকে আবারও গ্রেফতার করা হবে। ইমরানকে কোনোভাবেই মুক্তি দেবে না সরকার। দ্য গার্ডিয়ানের খবর।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দুই সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন সে দেশের আদালত। শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ইমরান খানের এই জামিন আদেশ দেন। প্রধান বিচারপতির গঠন করে দেয়া বেঞ্চে রয়েছেন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজ। তবে, পুনরায় গ্রেফতার হওয়ার ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন ইমরান খান।

কোর্টরুমে যাওয়ার সময় স্থানীয় সংবাদমাধ্যমের কাছে ইমরান খান বলেন, আমি শতভাগ উদ্বিগ্ন যে আমাকে আবারও গ্রেফতার করা হবে। তিনি সে সময় আরও জানান, তাকে পুনরায় গ্রেফতার করা হলে দেশে চলমান অস্থিরতা থামবে না।

পাকিস্তানের গণমাধ্যম জিও টিভির প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খানকে ১৭ মে’র পর গ্রেফতার করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। গত ৯ মে ইমরান খান গ্রেফতার হওয়ার পর সশস্ত্র বিক্ষোভ ছড়িয়ে পড়ায় মামলা হয় পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। সেই মামলায় পাওয়া জামিনের মেয়াদ শেষ হবে ১৭ মে। জিও টিভির কাছে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, গ্রেফতার করার কারণ থাকলে অবশ্যই তাকে গ্রেফতার করা হবে।

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকার সুপ্রিম কোর্টের রায়কে ‘ভণ্ডামি’ হিসেবে অভিহিত করেছে। শেহবাজ শরীফ বলেন, ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির নেতারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছিলো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply