ঝড়ের সুযোগে রোহিঙ্গাদের ছড়িয়ে পড়ার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

ঘূর্ণিঝড় মোখাকে কেন্দ্র করে রোহিঙ্গারা যেন সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য পুলিশ, এপিবিএনসহ সব সংস্থাকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (১৩ মে) দুপুরে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে তেজগাঁও মহিলা কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে এমন কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, দুর্যোগের সুযোগ নিয়ে রোহিঙ্গারা যাতে কাটাতারের বেড়া ক্রস করে বের হতে না পারে সে জন্য সজাগ আছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে, যদি মোখা মিয়ানমারের বদলে বাংলাদেশ অংশে আঘাত হানে তখন রোহিঙ্গাদের নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হবে। দুর্যোগ মোকাবেলায় মানুষকে সহায়তা করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ঝড়ের সুযোগে রোহিঙ্গাদের ছড়িয়ে পড়ার সুযোগ নেই। রোহিঙ্গারা যাতে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য আমরা একটি কাটাতারের বেষ্টনী দিয়ে দিয়েছি। তারপরও তারা যাচ্ছে। সরকারি কোনো ব্যবস্থায় সরিয়ে নেয়া ছাড়া যারা পালানোর চেষ্টা করবে, সরে যাওয়ার চেষ্টা করবে তাদের যেতে দেয়া হবে না। তাদের নির্দিষ্ট স্থানেই রাখা হবে।

আরও পড়ুন: ‘সিডরের মতোই শক্তিশালী অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply