কোনো অধিনায়কই দলের খারাপ চায় না: সাকিব

|

ছবি: সংগৃহীত

জাতীয় দলের কোনো অধিনায়কই দলের খারাপ চান না, এ কথা বলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সোমবার (১৫ মে) ইংল্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সাকিব।

পরিসংখ্যানের অধিনায়ক তামিমের পক্ষে কথা বললেও অনেকেই প্রশ্ন তুলছেন এই অভিজ্ঞ ওপেনারের সাম্প্রতিক ফর্ম নিয়ে। বিশেষ করে ওয়ানডেতে, গত কয়েক মাস ধরেই কথা বলছে না তার ব্যাট। গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে দীর্ঘ ৯ মাস পর হাফ সেঞ্চুরির দেখা পেলেও প্রশ্নবিদ্ধ ছিল তার স্ট্রাইকরেট। ব্যাট হাতে তার এমন ফর্মের কারণেই প্রশ্ন উঠছে তার নেতৃত্ব নিয়েও। তবে তামিমের নেতৃত্বেই আস্থা রাখার পক্ষে মত সাকিবের।

এ বিষয়ে সাকিব বলেন, এগুলো তো সবই প্রাথমিক পর্যায়। এখানে যে ভুলগুলো হচ্ছে কিংবা যে ভালো জিনিসগুলো হচ্ছে এসবই বিশ্বকাপ বা এশিয়া কাপ থেকে ঠিক হওয়া শুরু হবে। আমাদের সামনে খুব বেশি আন্তর্জাতিক ম্যাচও নেই। আমি নিশ্চিত কোচ, অধিনায়ক এসব চিহিৃত করে। তারা খুবই ভালো চিন্তা করে যে কোন জায়গাতে আরও ভালো করলে আরও একটু ভালো হতো। আমি শিউর কোচ, অধিনায়ক এসব চিন্তা করে। আমি নিশ্চিত কখনোই কোনো দলের নেতা, দেশের প্রধান দেশের জন্য বা দলের জন্য খারাপ চায় না। তাদের চিন্তা কখনোই খারাপ থাকে না। সিদ্ধান্ত ঠিক কিংবা ভুল সবই হতে পারে।

আরও যোগ করে সাকিব বলেন, সবশেষ বিশ্বকাপে আমাদের ভালো সুযোগ ছিল সামান্য কিছু কারণে হয়তো সফল হতে পারিনি। আমরা যেন ওই ভুলগুলো না করি সেটা নিশ্চিত করতে হবে। অবশ্যই অন্যান্য দলগুলো তাদের জায়গা থেকে উন্নতি করছে, আমাদেরকেও উন্নতি করতে হবে তাদের সঙ্গে প্রতিযোগিতা করতে হলে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply