বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নামে ফেইক আইডি প্রসঙ্গে সতর্কবার্তা

|

সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নামে খোলা ফেইক আইডি থেকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শনিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, ফেসবুক এবং টুইটারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন ওয়াজেদ-এর কোনো অফিসিয়াল বা ব্যক্তিগত আইডি নেই।

এতে আরও জানানো হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ-এর একটি ভেরিফাইড ফেসবুক পেজ, (www.facebook .com/sajeeb.a.wayed) ও একটি ভেরিফাইড টুইটার আইডি (www.twitter.com/sajeebwayed ) এবং বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক-এর একটি ফেসবুক আইডি (www.facebook.com/radwan.siddiq) চালু আছে, যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।

ফেসবুকের কাছে মিথ্যা তথ্য দিয়ে সায়মা হোসেন ওয়াজেদের নামে একটি আইডি ভেরিফাই করার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে সেটি ব্লক করার কথা জানানো হয়েছে। সেই সাথে, ভবিষ্যতে বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য যদি আইডি বা পেজ খুলেন তাহলে তা গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply