ডি ব্রুইনার কাছে ‘ধমক’ খেয়ে যে ব্যাখ্যা দিলেন গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

ক্লাবের ইতিহাসেই সম্ভবত সেরা পারফরমেন্স উপহার দিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছেছে ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচের একটি সময় টাচলাইনে দাঁড়িয়ে থাকা ম্যান সিটি কোচ পেপ গার্দিওলার সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয় কেভিন ডি ব্রুইনার। এই পর্যায়ে কোচকে ‘শাট আপ’ বলে ধমক দিতেও শোনা যায় কেডিবিকে। এ নিয়ে ব্যাখ্যা দিয়েছেন পেপ। জানিয়েছেন, এ ধরনের বাদানুবাদ, এ ধরনের ‘এনার্জি’ তিনি পছন্দ করেন। গোল ডটকমের খবর।

ইতিহাদে রিয়াল মাদ্রিদকে অনেকতা দর্শক বানিয়েই ফাইনালে ইন্টার মিলানের সঙ্গী হয়েছে পেপ গার্দিওলার ম্যান সিটি। পুরো ম্যাচেই মাদ্রিদকে কোণঠাসা করে রাখে ম্যান সিটি। তবে পারফেকশনিস্ট হিসেবে পরিচিত পেপ গার্দিওলার যেন একটি বলের দখলও মিস করা সহ্য হচ্ছিল না! ম্যাচের এক পর্যায়ে পজেশন নষ্ট করেন দলের ক্যারিশম্যাটিক মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। এতেই ধৈর্য্য হারান পেপ। বলতে থাকেন, বলটি পাস দাও, পাস দাও!

কোচের এই নির্দেশ হয়তো ভালো লাগেনি বেলজিয়ামের তারকা ডি ব্রুইনার। তিনি টাচলাইনে দাঁড়ানো গার্দিওলার উদ্দেশে বলেন, শাট আপ! শাট আপ!

কেভিন ডি ব্রুইনা কেন কোচের প্রতি এমন প্রতিক্রিয়া জানালেন কিংবা, ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে গার্দিওলার ও রকম নির্দেশনা দেয়াটা কতটা জরুরি ছিল- সে সম্পর্কে মুভিস্টারকে দেয়া সাক্ষাৎকারে ম্যানচেস্টার সিটি কোচ বলেন, ২-০ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থায় আমরা অনেক তাড়াহুড়ো করেছি। বিরতির পর গুন্দোয়ান একবার বলের দখল হারিয়েছে। কেভিন তিনবার জায়গার পরিবর্তন করেছে যেগুলো প্রয়োজন ছিল না। যখনই রিয়ালকে হতাশা উপহার দেয়ার কথা, তখনই আমরা তাড়াহুড়ো করেছি। যদিও ঠিক উল্টোটাই করা উচিত ছিল।

পেপ গার্দিওলা আরও বলেন, কেভিন যা করেছে তা আমি পছন্দ করি। আমরা প্রায়ই একজন আরেকজনের উপর চোটপাট করি। কেভিনের এই ব্যাপারটি আমি খুবই পছন্দ করি। আপনারা নিশ্চয়ই জানেন না যে, অনুশীলনে যে কতবার আমাকে ধমক দিয়েছে। তার এই ব্যাপারটি আমাদের দরকার। তার এই প্রাণশক্তি আমাদের দরকার। এরপরই তার সেরাটা বেরিয়ে আসে।

আরও পড়ুন: মেসি-নেইমার-এমবাপ্পের কাছ থেকে সুবিধা পায়নি দল: গালতিয়ের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply