প্রথম ওভারেই উইকেট; আইপিএলে নতুন বলে ত্রাসের নাম বোল্ট

|

ছবি: সংগৃহীত

সৈয়দ আবিদ হুসাইন সামি:

দৌড়ে আসছেন বোলার, হাতে ১৫৬ গ্রাম ওজনের একটা চকচকে সাদা নতুন বল। রিলিজের পর বাতাসে সুইং, পিচে পড়ে ইনসুইঙ্গার। বোলারের আবেদনের পরই আম্পায়ারের তর্জনী উঠে গেলো উপরে। অবধারিত ফলাফল, আউট।

চলতি আইপিএলের প্রেক্ষাপট বিবেচনায় চোখ বন্ধ করে বলে দেয়া যেতে পারে এই বোলারের নাম ট্রেন্ট বোল্ট। আইপিএলের এবারের আসরে নিজেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে তিনি। আইপিএলের এক মৌসুমে প্রথম ওভারে সব থেকে বেশি উইকেট নেয়ার রেকর্ডটা এই বাঁহাতির, যা তিনি করেছিলেন ২০২০ মৌসুমে। চলতি মৌসুমেও এখন পর্যন্ত প্রথম ওভারে নিয়েছেন ৭ উইকেট। নতুন বলে ডানহাতি ব্যাটারের জন্য ইনকামিং মুভমেন্টে রীতিমতো ত্রাস ছড়াচ্ছেন রাজস্থান রয়্যালসের এই কিউই সিমার। কাঁপিয়ে দিচ্ছেন ২২ গজ।

এখন পর্যন্ত ১০টি ইনিংসে প্রথম ওভারে বল করেছেন বোল্ট, আদায় করেছেন ৭টি উইকেট। প্রতি ৬.৪ রান খরচায় নিয়েছেন ১টি করে উইকেট। ৭৬.৪ শতাংশ ডেলিভারিই তিনি করেছেন ডট। ২০২০ মৌসুম থেকে এখন পর্যন্ত আইপিএলের প্রথম ওভারে ২২টি উইকেট নিয়েছেন এই কিউই সিমার; যেখানে তার ডট বলের পরিমাণ ৬৯.৮ শতাংশ। প্রতি ১২ রান খরচায় তিনি নিয়েছেন ১টি করে উইকেট।

চলতি আইপিএলে প্রথম ওভারে উইকেট নেয়াটাকে এক শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন ট্রেন্ট বোল্ট। গতির সাথে বাতাসে মুভমেন্ট আদায় করে নেয়া, বৈচিত্র ও নিখুঁত লেন্থের সম্মিলনে নতুন বলে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের সবচেয়ে জনপ্রিয় আসরে নতুন বলে ব্যাটারদের দুঃস্বপ্নের নাম ট্রেন্ট বোল্ট।

আরও পড়ুন: আইপিএলে ক্রিকেটের সাথে চলছে জার্সি বদলের খেলা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply