এ বছরই এশিয়া কাপ বা বিশ্বকাপ শিরোপা জিততে চাই: মিরাজ

|

যমুনা টেলিভিশনের সাথে মত বিনিময়কালে মেহেদী হাসান মিরাজ।

তাহমিদ অমিত:

ক্রিকেট নিয়ে ছোটবেলা থেকে দেখা স্বপ্নগুলো এখন পূরণের অপেক্ষায় বাংলাদেশি অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সামনের এশিয়া কাপ বা ওয়ানডে বিশ্বকাপে শিরোপা উঁচিয়ে ধরতে চান এ অলরাউন্ডার। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া দল নিয়ে কাজটা কঠিন না বলেই বিশ্বাস মিরাজের। সেই সাথে ইংলিশ কাউন্টি খেলার স্বপ্নটাও পুরণ করতে চান এ বছরই। নিজের ক্যারিয়ার-বিশ্বকাপ-অধিনায়কত্ব-পঞ্চপান্ডব নিয়ে মিরাজ খোলামেলা কথা বলেছেন যমুনা টেলিভিশনের সাথে।

নিজের মোবাইল নেই। তবুও মেহেদি হাসান মিরাজের সাথে ছবি তুলবেন এক রিক্সাচালক। কিন্তু, হেঁটে যেতে খুব কষ্ট হচ্ছিলো তার। জিজ্ঞেস করতেই জানালেন তার এক পা নেই। সাথে সাথে মিরাজ হাত ধরে এগিয়ে নিয়ে গেলেন সেই অচেনা মানুষটাকে। মাঠের মতো মাঠের বাইরেও মিরাজ এমনই। একজন খাঁটি অলরাউন্ডার।

প্রশ্ন: আপনি আগেও বলেছিলেন যে কাউন্টি খেলতে চান। সেই স্বপ্ন পূরণের খুব কাছে এখন আপনি। কেমন লাগছে?

উত্তরে মিরাজ বলেন, আমাদের মোহামেডান টিমে একটা প্লেয়ার ছিল। সে-ই সম্ভবত ক্লাবকে অ্যাপ্রোচ করেছে বা আমার কথা জানিয়েছে। আমার এখনও কোনো অফিসিয়ালের সাথে আনুষ্ঠানিক কোনো কথা হয়নি। যদি অ্যাপ্রোচ করে আর গ্যাপ থাকে তাহলে আমি বোর্ডকে জানাবো এনওসি’র জন্য।

প্রশ্ন: আসন্ন বিশ্বকাপ ও এশিয়া কাপ নিয়ে পরিকল্পনা কী?

নিজের পরিকল্পনা জানিয়ে মিরাজ বলেন, সম্প্রতি আমরা বেশ কয়েকটি সিরিজ জিতেছি। আর আমরা ভাল ক্রিকেটও খেলছি। কিন্তু এখন পর্যন্ত আমরা কোনো ট্রফি জিতিনি। ট্রফি জিততে পারাটা অনেক বড় প্রাপ্তি হবে আমাদের জন্য। আমি মনে করি, আমদের ভাল সময় যাচ্ছে এখন। ওয়ার্ল্ডে এখন খুব কম টিমই এখন আছে যারা আমাদের মতো এক্সপেরিয়েন্সড। আমাদের নিজেদের ওপর আস্থা আছে, এখন শুধু মাঠের পারফরমেন্সটা ধরে রাখতে চাই। এশিয়া কাপ বা ওয়ার্ল্ডকাপে যদি এই পারফরমেন্স ধরে রাখতে পারি তাহলে ট্রফি জেতা সহজ হবে।

প্রশ্ন: টেস্টে অধিনায়কত্বের ব্যাপারে কী ভাবছেন?

মিরাজের উত্তর, এখন পর্যন্ত এটা নিয়ে কিছু ভাবছি না। কারণ, এখন নিজের খেলা নিয়েই ভাবছি। এটা বোর্ডের ব্যাপার। তারা যা সিদ্ধান্ত নেবে সেটাই হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply