খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ডাকে চলছে আধাবেলা সড়ক অবরোধ

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৬ জন নিহতের ঘটনার প্রতিবাদে আজ সোমবার ইউপিডিএফ’র ডাকে চলছে আধাবেলা সড়ক অবরোধ। এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের মামলা আর অব্যাহত আছে যৌথ বাহিনীর চিরুনি অভিযান।

শনিবার (১৮ আগস্ট) পাহাড়ের আঞ্চলিক সংগঠন প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদসহ তিন সংগঠন এ অবরোধের ডাক দেয়। এ সংবাদ লেখা পর্যন্ত অবরোধের শুরু থেকে এখন পর্যন্ত কোথাও কোন পিকেটিং বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়ার যায়নি।

আধাবেলার এ সড়ক অবরোধে ছেড়ে যায়নি জেলার আভ্যন্তরীণ ও দূর পাল্লার রুটের যান চলাচল। শহর ও শহরতলীর আশপাশে দোকন পাট খোলা থাকলেও জনমনে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গেলো শনিবার (১৮ আগস্ট) প্রতিপক্ষের হামলায় তিন ইউপিডিএফ কর্মীসহ ৬ জন নিহত হন। এরমধ্যে তিনজন পথচারী ছিলেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হন আরও ৩ জন। ঘটনার পর থেকে ঐ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বন্ধ রয়েছে দোকানপাট।

নির্মম এই হত্যাকাণ্ডের  দু’দিন পর আজ সকালে ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

এছাড়া খাগড়াছড়িতে সন্ত্রাস নির্মূল, অবৈধ অস্ত্র উদ্ধার ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারে জেলার প্রত্যন্ত পাহাড়ি এলাকায় চলছে যৌথ বাহিনীর চিরুনি অভিযান। শহরের কয়েকটি স্থানে বসানো হয়েছে চেকপোস্ট, চলছে তল্লাশি।

যমুনা অনলাইন: আরএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply