খরচ কমাতে বুলেটপ্রুফ গাড়ি বিক্রি করে দেবেন ইমরান

|

পাকিস্তানে ঋণ সংকট মোকাবেলায় খুব শিগগিরই ব্যয় সংকোচন নীতিমালা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় রোববার রাত সাড়ে ৯টায় জাতির উদ্দেশ্যে রাখা প্রথম ভাষণেই এ কথা জানান তিনি।

এসময় ইমরান খান বলেন, প্রধানমন্ত্রীর জন্য বরাদ্দকৃত বিলাসবহুল বাড়িতে তিনি থাকবেন না। তিন কক্ষের একটি ছোট্ট ঘরে থাকার ঘোষণা দেন তিনি। একই সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ৩৩টি বুলেটপ্রুফ গাড়ির মধ্যে দুইটা রেখে বাকিগুলো নিলামে তুলে বিক্রি করে দেয়ার কথাও জানান পিটিআই প্রধান। পাশাপাশি ৫২৪ জন কর্মচারীর বদলে মাত্র দুইজনকে রাখবেন বলে জানান তিনি।

ইমরান খান যখন ভাষণ দেন তখন তার পেছনের দেয়ালে দেশটির জাতির পিতা মোহাম্মদ আলী জিন্নাহর ছবি ঝুলানো ছিল। গত মাসের নির্বাচনে তেহরিক-ই-ইনসাফ পার্টি জয়ী হওয়ার পর শনিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন সাবেক ক্রিকেট কিংবদন্তি ইমরান খান।

ভাষণে ইমরান খান আরো বলেন, ধার বা ঋণ করে চলার বাজে অভ্যাস হয়ে গেছে পাকিস্তানের। দাতা গোষ্ঠীগুলোর কাছে হাত পাততে, আমাদের লজ্জা লাগে না। কিন্তু, এভাবে দেশের উন্নয়ন অসম্ভব। তাই, আজ থেকেই নিজের কর আদায় করুন। দেশের স্বার্থে একে নৈতিক যুদ্ধ হিসেবে নিন। জনগণের প্রত্যক হালাল অর্থ রক্ষার দায়িত্ব আমার।

যমুনা অনলাইন:এফএম









Leave a reply