আখাউড়ায় পুকুরের পানি পানেই রোগমুক্তির দাবি! চিকিৎসকরা বলছেন ভিন্ন কথা

|

নিয়ত করে পুকুরের পানি পান করলেই মিলবে রোগমুক্তি। গ্যাস্ট্রিক, কিডনির পাথর থেকে শুরু করে সারবে নানা জটিল রোগ। এমনটাই দাবি, আখাউড়ার ছতুরা দরবার শরীফের ভক্তদের। সর্বরোগের ওষুধ হিসেবে এই পানি কীভাবে পরিচিতি পেলো তা জানা নেই কারও। অথচ উৎসুক মানুষের ঢল থেমে নেই এই দরবার শরীফে।

জনশ্রুতি আছে, দরবার শরিফের প্রতিষ্ঠাতা মাওলানা অধ্যাপক আব্দুল খালেকের মৃত্যুর পর ঘরে থাকা পানি মেশানো হয় এই পুকুরে। এরপর থেকেই বিভিন্ন রোগসহ নানা সমস্যার সমাধান মিলছে এই পানি পান করলে, এমনটাই দাবি ভক্তদের। মনের আশা পূরণে প্রতিদিনই এখানে আসেন অনেকে। তবে সবাই স্বেচ্ছায় এখানে আসেন বলে জানিয়েছে দরবার শরীফ কর্তৃপক্ষ।

ছতুরা দরবার শরিফের খতিব-হাফেজ মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, কাওকে টাকা-পয়সা দিয়ে আনা হয় না এমনকি কাউকে খাওয়ানোও হয় না। সবাই উপকার পায়, এ জন্যই এ পুকুরের পানি সংগ্রহের জন্য আসে।

যদিও এর ভিন্ন ব্যাখা দিচ্ছেন চিকিৎসকরা। আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ফারিহা সুলতানা বলেন, পুকুরের পানির মধ্যে এমন কোনো উপাদান নেই যাতে রোগ ভালো হতে পারে। বরং এর ফলে আরও বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে রোগীরা, কারণ পুকুরের পানি নানাভাবে দূষিতও হতে পারে। তাই আমাদের পরামর্শ হলো, এই পানি না খাওয়া।

এদিকে, দরবার শরীফকে ঘিরে পানির খালি বোতল বিক্রিসহ বিভিন্ন পসরা সাজিয়ে বসেছে মাজার প্রাঙ্গণের বিক্রেতারা। ভক্তদের আনাগোনা বাড়ার পাশাপাশি দেদারসে চলছে ব্যবসা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply