র‍্যাব হেফাজতে নিহত জেসমিনের আর্থিক লেনদেনের কাগজপত্র উদ্ধার

|

শফিক ছোটন:

উচ্চ আদালতের নির্দেশে নওগাঁয় র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনা ও এনামুল হকের দায়েরকৃত মামলার তদন্ত শুরু করেছে মন্ত্রী পরিষদ বিভাগ কর্তৃক গঠিত কমিটি। শুরুতেই সুলতানা পরিবারের জবানবন্দি রেকর্ড করে কমিটি। জিজ্ঞাসাবাদ করা হয় প্রত্যক্ষদর্শীসহ আরও কয়েকজনকে। জেসমিনের আর্থিক লেনদেনের বেশ কিছু কাগজপত্র এরই মধ্যে উদ্ধার করা হয়েছে। সেগুলোর মধ্যে অধিকাংশই তার নিজের হাতে লেখা।

মূলত জবানবন্দির সময় জেসমিনের হাতে লেখা কিছু কাগজপত্র, আর্থিক লেনদেনের ৪৬ পাতা প্রমাণপত্র তদন্ত কমিটির হাতে তুলে দেয় স্বজনরা। তারা বলেন, এনামুল হকের কাছে মোবাইল ব্যাংকিং, বিকাশ ও ব্যাংক একাউন্টের মাধ্যমে একাধিকবার টাকা পাঠিয়েছে জেসমিন।

জেসমিনের মামা নাজমুল হক মন্টু বলেন, এনামুল হকের নামেই অধিকাংশ টাকা পাঠিয়েছিল জেসমিন। সেগুলোর স্লিপ সংশ্লিষ্টদের কাছে তুলে দেয়া হয়েছে। বিভিন্ন টাকার অংক বিভিন্ন সময় পাঠানো হয়েছে।

জেসমিনের ভাই সুলতান মাহমুদ হোসেন বলেন, এসব আর্থিক লেনদেনের সূত্র ধরে অনুসন্ধান করলেই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

তদন্ত কমিটি প্রধান মাহমুদুল হোসাইন বলেন, জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য এবং আর্থিক লেনদেনের প্রমাণাদিসহ সার্বিক বিষয়গুলোকে গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যেই প্রতিবেদন দেয়া হবে বলেও জানান তিনি।

এর আগে ২২ মার্চ নওগাঁর মুক্তির মোড় থেকে সুলতানা জেসমিনকে আটক করে র‍্যাব সদস্যরা। ২৪ মার্চ রাজশাহী মেডিকেলে মারা যান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply