আবু সাঈদ চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে করা মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে আরও তিন দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদের আইনজীবী শামসাদ বেগম মিতালী। এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার (৩০ মে) দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪ এর আদালতে হাজির করা হয় তাকে।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী জেলা ডিবির পক্ষে চাঁদের আরও পাঁচ দিনের রিমান্ড চায়। তবে বিচারক মাহবুব আলম তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চাঁদের আইনজীবী অ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী বলেন, একবার রিমান্ড শেষে একই মামলায় দ্বিতীয় বার রিমান্ডের কোনো বিধান নেই। ফরমায়েশি আইন কার্যকর কারার জন্য আবার দ্বিতীয়বার রিমান্ডে নিয়ে যাওয়া হচ্ছে আমার মক্কেল আবু সাঈদ চাঁদকে। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) পরিবর্তন হওয়ার কারণ দেখিয়ে জেলা ডিবি পুলিশ নতুন করে রিমান্ড চেয়েছে।

এর আগে গত ১৯ মে রাজশাহীর শিবপুরে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দেয় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে তার বিরুদ্ধে পুঠিয়া থানায় মামলা করেন স্থানীয় আওয়ামী লীগের এক নেতা। এরপর সারাদেশব্যাপী প্রতিবাদ মিছিল করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply