আসছে ‘জন উইক: চ্যাপ্টার ৫’

|

মারিয়া হোসেন:

চলতি বছরের মার্চে মুক্তি পায় কিয়ানু রিভস অভিনীত ‘জন উইক: চ্যাপ্টার ফোর’, যা এখনও গোটা বিশ্বে দাপিয়ে বেড়াচ্ছে। এরমধ্যেই জানা গেল, আসছে সিনেমাটির পঞ্চম কিস্তি। বিশ্বের অন্যতম সেরা এ অ্যাকশন হিরোকে আবারও পর্দায় আনবেন নির্মাতারা। ক্রমবর্ধমান সাফল্য আর ভালো ব্যবসার কারণেই সিনেমাটির প্রযোজনা সংস্থা লায়ন্সগেট নিয়েছে এ সিদ্ধান্ত।

জানা গেছে, সিনেমাটির পঞ্চম কিস্তি আসছে এবার। প্রযোজক জো ড্রেক জানিয়েছেন জন উইকের পঞ্চম কিস্তির কাজ এরইমধ্যে শুরু হয়ে গেছে। এক সাক্ষাৎকারে তিনি জানান, বেশ কিছু স্পিনঅফ সিরিজ আসতে চলেছে তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। আনা ডি আরমাস অভিনীত ‘বেলেরিনা’ নামে একটি স্পিনঅফ সিরিজ মুক্তি পেতে চলেছে এ ফ্র্যাঞ্চাইজির।

এছাড়া আরও তিনটি সিনেমার কাজ শুরু করেছেন তারা। জন উইক চ্যাপ্টার ফাইভ এ তালিকায় আছে। জন উইক ৫ সম্পর্কে জো ড্রেক আরও বলেন, ‘পঞ্চম পর্বটি হবে অর্গানিক। যেভাবে নির্মাতারা গল্পগুলো বলতে শুরু করেছেন তা থেকে সঠিকভাবে বেড়ে উঠবে এটি। তবে জন উইকের নিয়মিত ছন্দই দেখা যাবে আগামী চলচ্চিত্রেও।

এদিকে এ ব্যাপারে ফ্র্যাঞ্চাইজির প্রধান তারকা কিয়ানু রিভস নিজের প্রতিক্রিয়া জানিয়ে বলেন, আমরা যা করেছি দর্শক কীভাবে সেগুলোর প্রতি প্রতিক্রিয়া জানায় তা দেখতে হবে। আমাদের এ সিনেমাগুলো করার সুযোগ পাওয়ার একমাত্র কারণ হলো, মানুষ আমাদের কাজ পছন্দ করেছে। আমি মনে করি আমাদের অপেক্ষা করতে হবে এবং দর্শক কীভাবে সাড়া দেয় তা দেখতে হবে। আশা করি তারা এটি পছন্দ করবে।

প্রসঙ্গত, জন উইক ফ্র্যাঞ্চাইজিকে বিশ্বের অন্যতম সেরা অ্যাকশন ফ্র্যাঞ্চাইজি মনে করা হয়। জন উইকের প্রতিটি সিনেমাই ছিল বক্স অফিসে দারুণ সফল। এ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা মুক্তি পায় ২০১৪ সালে। এরপর ২০১৭ সালে দ্বিতীয়, ২০১৯ সালে তৃতীয় এবং সর্বশেষ ২০২৩ সালে চতুর্থ সিনেমা মুক্তি পায়। সিনেমাটি বক্স অফিসে প্রায় ১ বিলিয়ন ডলার আয় করে । এরই ধারাবাহিকতায় এবার পঞ্চম পর্ব আনার ঘোষণা দিলেন নির্মাতারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply