টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

|

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের দ্য ওভালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। এখনও পর্যন্ত ক্রিকেটের তিন সংস্করণের সবক’টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারেনি কোনো দল। সেই অনন্য কীর্তি গড়ার হাতছানি দিচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার সামনে।

ইংল্যান্ডের দ্য ওভালে ম্যাচটি শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়। ফাইনালের আগে সবচেয়ে আলোচনায় ছিল ওভালের পিচ। সবুজ ঘাসের বিছানায় টস জিতে ফিল্ডিং নেয়াটাই ছিল বিশ্লেষকদের মত। তাদের বাইরে যাননি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও। টস জিতে ফিল্ডিং বেছে নেন এই অধিনায়ক।

টস জিতে রোহিত শর্মা একাদশে রবিচন্দ্রন অশ্বিনকে না নেয়ার প্রসঙ্গে বলেন, অশ্বিনকে বাদ দেয়ার সিদ্ধান্তটা আমাদের জন্য খুবই কঠিন ছিল। সে আমাদের একজন ম্যান উইনার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো বড় মঞ্চে তাকে না নেয়ার সিদ্ধান্তটা আমাদের নিতে হয়েছে কন্ডিশনের ভিত্তিতে। এই কন্ডিশনে সম্ভাব্য সেরা একাদশই আমাদের বেছে নিতে হয়েছে।

অজি অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন, তিনিও টস জিতলে আগে ফিল্ড করার সিদ্ধান্তই নিতেন। তিনি জানান, ইংল্যান্ডে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন পেসার স্কট বোল্যান্ড।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, ভিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, কেএস ভারত (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, উমেশ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ। 

অস্ট্রেলিয়ার একাদশ:  ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরুন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ড, নাথান লায়ন।

/এম ই/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply