শত্রুতাবশত বিষ প্রয়োগে সাড়ে ৩ একর পুকুরের মাছ নিধনের অভিযোগ

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলা হঠাৎ বিশাল একটি পুকুরের মাছ মরে ভেসে উঠেছে। বৃহস্পতিবার (৮ জুন) উপজেলার আব্দুল্লাপুর ইউনয়নের পুলিন্দারপাড় এলাকায় স্থানীয় সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনের চাষের পুকুরে এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জেরে গভীর রাতে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীর।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, ৩ বছরের জন্য ২৪ লাখ টাকা ভাড়ায় সাড়ে ৩ একর আয়তনের পুকুরে রুই-কাতলা, শিংসহ বিভিন্ন মাছ চাষ করে আসছিলেন আব্দুল্লাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন। বুধবার ভোরে হঠাৎ কিছু ছোট মাছ মরে ভেসে ওঠে। বিষয়টি প্রথমে গুরুত্ব না দিলে বৃহস্পতিবার ভোরে আবারও পুকুরে ছোট-বড় অধিকাংশ মাছ মরে ভেসে উঠতে থাকে। একপর্যায়ে মরা মাছে ভরে যায় সমস্ত পুকুর।

গোলাম হোসেন জানান, ১১ মাস আগে ২০ লাখ টাকার মাছ ছেড়েছিলাম। গতকাল কিছু মাছ মরেছে। আর আজ ভোরে ১ ঘণ্টার মধ্যে পুরো পুকুরের সব মাছ মরে ভেসে উঠে। বিষ প্রয়োগ না করলে শিং মাছ, শোল মাছ মরে না। আমার ৪০ লাখ টাকার মাছ সব শেষ। এ এলাকায় এর আগে কখনও এমন হয়নি। শত্রুতা করেই ক্ষতি করা হয়েছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

মাছ চাষে অংশীদার খাইরুল চাকলাদার বলেন, গ্রামবাসীর থেকে ডাকের মাধ্যমে গোলাম হোসেন পুকুরে মাছ চাষ করছিল। আমরা সাথে শরীক ছিলাম। তিনি আমাদের জানান পুকুরে মাছ মরে যাচ্ছে। আমরা এসে দেখি সব মাছ মরে ভেসে উঠেছে। এখন মানুষে টাকা কীভাবে দেব? গ্রামবাসীরা ক্ষতিগ্রস্ত হবে।

এ বিষয়ে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজীব খান বলেন, আমাদের কাছে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply