ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন বানচালের চেষ্টার অভিযোগ

|

ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন যেন অনুষ্ঠিত হতে না পারে সেজন্য একটি পক্ষ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগকারীদের দাবি, নানা উপায়ে এই নির্বাচনকে বাধাগ্রস্তের চেষ্টা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৮ জুন) ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন নিয়ে এ ধরনের অভিযোগ করেছেন একটি পক্ষ। তাদের দাবি,  নির্বাচন বাধাগ্রস্ত করতে উচ্চ আদালতেও যাচ্ছেন কেউ কেউ। খসড়া ভোটার তালিকা সংশোধন চেয়ে করেছেন একাধিক রিট। সেখানে দাবি করা হয়েছে, মৃত ভোটারদের নাম ভোটার তালিকা থেকে যেন বাদ দেয়া হয়।

এদিকে, বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ নির্বাচনের তফসিলের ওপর কোনো স্থগিতাদেশ দেননি। তবে খসড়া ভোটার তালিকা সংশোধন চেয়ে রিট পিটিশনে যুক্ত একটি আবেদন নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশনা দিয়েছেন। এ ক্ষেত্রে সাত দিনের সময় দেয়া হয়েছে।

আদালত বলেছেন, এই আদেশ ভান্ডারিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি করবে না। মামলার শুনানির এক পর্যায়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি কেএম কামরুল কাদের প্রশ্ন করেন, এই মামলা করেছেন কি নির্বাচন অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করতে? আমরা নির্বাচন বন্ধে কোনো আদেশ দেব না।

উল্লেখ্য, গত ৭ বছর ধরে পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভার নির্বাচন হয় না। সম্প্রতি ওই পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply