৮ ঘন্টা বন্ধ থাকার পর ছোট-মাঝারী ফেরি চলছে, দীর্ঘ যানজট

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
পদ্মায় নাব্যতা সংকটে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর আজ সকাল ৭ টা থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। কম ড্রাফটের ৬/৭ টি ছোট ও মাঝারী ফেরি ধারনক্ষমতার হালকা যানবাহন নিয়ে কোনমতে চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। ফলে ঈদ শেষে কর্মস্থলমুখো যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে কাঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে।

এদিকে ফেরিতে অচলাবস্থা দেখা দেয়ায় লঞ্চ ও স্পীডবোটে যাত্রীদের চাপ বেশি। কাঁঠালবাড়ি ঘাট থেকে ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চগুলো শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। ভারী যানবাহনকে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিয়েছেন কত্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, পদ্মায় পানি কমতে শুরু করলে ও তীব্র স্রোতে উজান থেকে নেমে আসা বিপুল পরিমান পলির কারণে শুক্রবার থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিং এ নাব্যতা পরিস্থিতির আরো অবনতি ঘটে। এরপর থেকে এ রুটের ২টি রো রো ফেরি, ৬টি ডাম্ব ফেরি ও ১টি কেটাইপ ফেরি বন্ধ রয়েছে। কেটাইপ ফেরিগুলো কোনমতে চলছিল। পরিস্থিতির আরো অবনতি ঘটলে শনিবার রাত ১১ টা থেকে কেটাইপ ফেরিগুলোও বন্ধ হয়ে যায়। রবিবার সকালে ফেরি চালানোর চেষ্টা করলে ২টি কেটাইপ ফেরি ডুবোচরে আটকে গেলে দীর্ঘসময় পর উদ্ধার হয়। সকাল ৭টা থেকে ৬/৭ টি ছোট ও মাঝারী ফেরি ধারনক্ষমতার হালকা যানবাহন নিয়ে কোনমতে চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply