‘দুঃখপ্রকাশ গ্রহণযোগ্য নয়, ক্ষতিপূরণ না দিলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা’

|

ছবি: সংগৃহীত

দুঃখপ্রকাশ গ্রহণযোগ্য নয়, ৭ দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ না দিলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

শনিবার (১০ জুন) দুপুরে বিএসইসি ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। বলেন, গত ৫ জুন রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও লেখক নাজিবা বাশারকে পাঠানো হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান। ছবি : সংগৃহীত

ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, নোটিশ অনুযায়ী প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে অনলাইনে থাকা সংশ্লিষ্ট রিপোর্ট অপসারণ করতে হবে এবং নিঃশর্ত দুঃখ প্রকাশ করে একটি প্রতিবেদন প্রকাশ করতে হবে। কিন্তু ডেইলি স্টার এখন পর্যন্ত এমন কোনো প্রতিবেদন প্রকাশ করেনি। এছাড়াও সাত দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার কথা বলা হলেও সেটিও এখনও দেয়া হয়নি।

মেয়র তাপসের আইনজীবী আরও বলেন, তারা যদি নিঃশর্ত ক্ষমা চান এবং মেয়র মহোদয় যে ক্ষতিপূরণ চেয়েছেন তা যদি দিয়ে দেন তাহলে আর পরবর্তী পদক্ষেপের প্রয়োজন পড়বে না। আর যদি তা না হয় তাহলে মেয়র মহোদয় আমাকে পরবর্তী আইনি পদক্ষেপ নিতে বলেছেন। এক্ষেত্রে তিনি অবশ্যই মামলা করার নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৭ জুন রাজধানী ঢাকায় গাছ কাটা নিয়ে মানহানিকর রম্যরচনা প্রকাশের অভিযোগ এনে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। নোটিশে উল্লেখ করা হয়েছে, গাছ কাটা নিয়ে ১৩ মে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন, অপমানজনক, রিপোর্ট/আর্টিকেল/স্যাটায়ার প্রকাশ করেছে ডেইলি স্টার। যা সাংবাদিকতার নীতি বিরোধী ও বিদ্যমান আইন পরিপন্থী।

এএআর/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply