৪০ শতাংশ ভোট কাস্ট হওয়ার আশা করছি: ইসি আহসান

|

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। ছবি: সংগৃহীত

খুলনা ও বরিশালে চলমান সিটি করপোরেশন নির্বাচনে ৪০ শতাংশ ভোট কাস্ট হওয়ার আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান।

সোমবার (১২ জুন) নির্বাচন কমিশনে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। প্রেস ব্রিফিংয়ে ইসি আহসান বলেন, এখন পর্যন্ত ভোটের অবস্থা স্বাভাবিক। এ পর্যন্ত প্রায় ৩০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। দিন শেষে ৪০ শতাংশ ভোট কাস্ট হওয়ার আশা আছে।

তিনি আরও বলেন, একজন প্রার্থীর গায়ে হাত তোলা হয়েছে বলে জেনেছি। কঠোর শাস্তি ও গ্রেফতারের নির্দেশনা দেয়া হয়েছে। বরিশালে চরমোনাইয়ের জনসমাগম প্রতিহত করা হয়েছে। ব্যান্ডউইথের কারণে সিসিটিভি ফুটেজে একটু সমস্যা হতে পারে।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সোমবার ভোটাভুটির আড়াই ঘণ্টার মাথায় নগরীর কাউনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান হাতপাখার প্রার্থী ফয়জুল করিম। তাকে দেখে চড়াও হয় সেখানে থাকা নৌকার সমর্থকরা। এ সময় সাময়িক উত্তেজনা দেখা দেয়। উভয়পক্ষই স্লোগান দিতে থাকে। হাতপাখা মার্কার সমর্থকদের সাথে হাতাহাতি হয়েছে নৌকা প্রার্থীর সমর্থকদের মধ্যে। কিছুক্ষণের মধ্যে ওই কেন্দ্রে উপস্থিত হন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রায় ২০ মিনিট পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। এ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেন প্রার্থীদের সমর্থকরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply