বঙ্গবন্ধু ও শেখ হাসিনার উন্নয়ন নিয়ে সংসদে দুটি গান গাইলেন মমতাজ (ভিডিও)

|

জাতীয় সংসদে আবারও গান গেয়ে শোনালেন সংসদ সদস্য মমতাজ বেগম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে দুটি গান শোনান তিনি। এ সময় সংসদ সদস্যরা করতালির মাধ্যমে তাকে উৎসাহ প্রদান করেন।

সোমবার ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে সাধারণ আলোচনায় বক্তব্যের শুরুতে তিনি বলেন, বঙ্গবন্ধুকে এ দেশের কতিপয় মানুষ হত্যা করতে চেয়েছে। আমি বলতে চায়, বঙ্গবন্ধুকে হত্যা করা যায় না। বাঙালির জাতির পিতাকে তারা হত্যা করতে পারেনি। যতদিন চন্দ্র, সূর্য থাকবে বাঙালির হৃদয়ে তিনি থাকবেন। এসময় তিনি বঙ্গবন্ধুকে নিয়ে কয়েকটি লাইন গেয়ে শোনান

এরপর বাজেট, বিদ্যুৎ উৎপাদন ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে বক্তব্য দেন মমতাজ। একপর্যায়ে শেখ হাসিনার উন্নয়ন নিয়েও গান গেয়ে শোনান তিনি। এ সময় প্রধানমন্ত্রীও সংসদে উপস্থিত ছিলেন।

এদিন, বাজেট আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেন, প্রস্তাবিত বাজেটের প্রধান চ্যালেঞ্জ হবে মূল্যস্ফীতি সহনীয় রাখা। মানুষজন যেন অভাবে না পড়ে, এবং খাদ্য পণ্যের দাম যেন ক্রমক্ষমতার মধ্যে থাকে সে ব্যাপারে বাজেটে  যথাযথ উদ্যোগ থাকার তাগিদ দেন সংসদ সদস্যরা। প্রস্তাবিত বাজেট স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে বলে মনে করেন তারা। এছাড়া, শিল্পখাত এবং বাসাবাড়িতে বিদ্যুতের নিরবিচ্ছিন সরবরাহ ধরে রাখতে কার্যকর উদ্যোগ ও পরিকল্পনা বাস্তবায়নের পরামর্শ দেন সংসদ সদস্যরা। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply