বেলিংহ্যাম এখন রিয়াল মাদ্রিদের

|

ছবি: সংগৃহীত

এপ্রিল মাসেই সম্পন্ন হয় মৌখিক চুক্তি। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। এবার চলে এলো আনুষ্ঠানিক ঘোষণাও। বরুশিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। খবর মার্কার।

৬ বছরের চুক্তিতে ইংলিশ মিডফিল্ডারকে দলে ভেড়ানোর কথা বুধবার (১৪ জুন) বিবৃতি দিয়ে জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি। বেলিংহ‍্যামকে বৃহস্পতিবার (১৫ জুন) নিজেদের খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবে রিয়াল।

https://twitter.com/realmadrid/status/1668921943053983748?s=20

১৯ বছর বয়সী বেলিংহ্যামের ট্রান্সফার ফি নিয়ে কোনো কিছু জানায়নি রিয়াল ও ডর্টমুন্ড। তবে সংবাদ মাধ্যমের দাবি, তরুণ ইংলিশ মিডফিল্ডারকে কিনতে ১০৩ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে রিয়াল মাদ্রিদের। তার সঙ্গে বোনাস ও এড অন্স যুক্ত হবে। এছাড়া পারফরমেন্স বোনাসের শর্তও থাকছে। সব মিলিয়ে রিয়াল মাদ্রিদের ১৩০ মিলিয়ন ইউরো খরচ হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

বেলিংহ্যাম এখন ইতিহাসের সবচেয়ে দামী ইংলিশ ফুটবলারদের মধ্যে দুইয়ে আছেন। ১১৭ মিলিয়ন ইউরো (১০০ মিলিয়ন পাউন্ড) নিয়ে এই তালিকায় সবার ওপরে রয়েছেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশ। তিনে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ারের দাম ছিল ৯৩ মিলিয়ন ইউরো (৮০ মিলিয়ন পাউন্ড)।

২০২২-২৩ মৌসুমে বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২টি ম্যাচ খেলেন বেলিংহ্যাম। গোল করেন ১৪টি, সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন সাতটি গোল। সব মিলিয়ে ক্লাবটির হয়ে ১৩২ ম্যাচে ২৪ গোল করেন তিনি। অবদান রাখেন ২৫টিতে। এবার রিয়ালের হয়ে মাঠ মাতানোর চ্যালেঞ্জ বেলিংহ্যামের সামনে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply