ব্যবসায়ীদের সাথে সংঘর্ষের ঘটনায় ডিবির ৮ কর্মকর্তা প্রত্যাহার

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল এলাকায় ফাস্টফুডের দোকানে লাচ্ছি খাওয়াকে কেন্দ্রে জেলা গোয়েন্দা পুলিশের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। একই ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাসুদুর রহমানসহ ৮ জনকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো: আনিসুর রহমান।

সোমবার ভোরে জেলা গোয়েন্দা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) আমিনুল ইসলাম বাদী হয়ে সরকারি কাজে বাধা এবং ডিবি পুলিশের ওপর হামলা ও মারধরের ঘটনায় ব্যবসায়ী জালালউদ্দিনের পরিবারকে আসামি করে ওই মামলা দায়ের করেন।

এদিকে ব্যবসায়ী জালালউদ্দিনের পরিবার থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ করেছেন জালাল উদ্দিনের স্ত্রী রানী ইয়াছমিন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, রোববার রাতে ফাস্টফুটের দোকানে লাচ্ছি খাওয়কে কেন্দ্র করে গোয়েন্দা পুলিশের উপর হামলা-মারধরের ঘটনায় ডিবির এএসআই আমিনুল ইসলাম বাদী হয়ে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর মামলা ও মারধরের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করেছে।

দুটি মামলাতেই ফাস্টফুট দোকানের মালিক জালাল উদ্দিন, তার স্ত্রী রানী ইয়ামছিন ও ছেলে রবিনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরো ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। তবে জালালউদ্দিনের পক্ষে মামলা না নেয়া প্রসঙ্গে তিনি বলেন, সংঘষের ঘটনার পর রাতেই থানায় আসলেও কোন অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নুর আলম জানান, ফাস্ট ফুডের দোকানে লাচ্ছি খাওয়া নিয়ে ডিবি পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক মাসুদুর রহমান, উপ-পরিদর্শক মিজানুর রহমান, আবু সায়েম, সহকারী উপ-পরিদর্শক(এএসআই) আমিনুল ইসলাম, বকুল মিয়া, আজিজুর রহমান, তৌফিকুর রহমান ও কনস্টেবল লুৎফর রহমানকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। এঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি, বিষয়টি তদন্ত করছে। তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন পুলিশ সুপারের কাছে জমা দেয়া হবে।

আহত ব্যবসায়ী জালালউদ্দিনের স্ত্রী রীণা ইয়াসমিন অভিযোগ করেন, আমাদের ওপর অমানুষিক নির্যাতন চালিয়েছে ডিবি পুলিশের লোকজন। মারধর থেকে আমাকেও বাদ দেয়নি তারা। দেড়ঘন্টা থানায় বসে থাকলেও মামলা নেয়নি পুলিশ। উল্টো আমাদের সাথে থানার এসআইরা দুর্ব্যবহার করেছে। আমাদেরকে নানাভাবে হুমকিও দিচ্ছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মো: আনিসুর রহমান জানান, ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের প্রেক্ষিতে জেলা গোয়েন্দা পুলিশের এক পরিদর্শকসহ ৮ জনকে প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার রাতে শহরের বরফল এলাকায় চৌরঙ্গী পার্কের সামনে মাই লাইফ ফাস্টফুডের দোকানে লাচ্ছি খেয়ে দাম না দেয়াকে কেন্দ্র করে জেলা গোয়েন্দা পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে চার ডিবি পুলিশসহ ২৫ জন আহত হয়। এসময় ডিবি পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply