নওগাঁয় মাদকের মামলায় ১৪ বছরের জেল

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ

নওগাঁয় মাদকের মামলায় মো: আলাউদ্দিন (৩২) নামে এক ব্যক্তিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মজিবুর রহমান এ রায় দেন। একই আদেশে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আসামি আলাউদ্দিন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মাধাইপুর গ্রামের বাসিন্দা। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই মামলার আরও দুই আসামি মোশাররফ হোসেন (৩৫) ও সোহেলকে (২৮) বেখসুর খালাস দেওয়া হয়।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৯ মে গোপন সংবাদের সূত্রে নওগাঁ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিরঞ্জন কুমার জেলার নিয়ামতপুর উপজেলার চৌপাড়া গ্রামে অভিযান চালায়। পুলিশ সদস্যরা চৌপাড়া ফাজিল মাদ্রাসার সামনে পৌঁছালে আসামি আলাউদ্দিন, মোশাররফ হোসেন ও সোহেল পালানোর চেষ্টা করে। পরে পুলিশ তাঁদের আটক করে দেহ তল্লাশীকালে আসামি আলাউদ্দিনের হাতে থাকা ব্যাগ থেকে ২ হাজার পিস ইয়াবা ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই নিরঞ্জন কুমার বাদি হয়ে আটক তিনজনের বিরুদ্ধে নিয়ামতপুর থানায় মাদক নিয়ন্ত্রণ আইন-১৯৯০ এর ১৯(১) ধারায় মামলা করেন।

দীর্ঘ শুনানি শেষে গতকাল নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মজিবুর রহমান আসামি আলাউদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন।
সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী শামসুর রহমান। আসামি আলাউদ্দিনের পক্ষে আইনজীবী এসএম আব্দুর রহমান, মোশাররফ হোসেনের পক্ষে আইনজীবী সোমেন্দ কুমার কুণ্ডু এবং আসামি সোহেলের পক্ষে আইনজীবী মোফাজ্জল হক মামলাটি পরিচালনা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply