পিসিবির চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি

|

ছবি: সংগৃহীত

রাজনৈতিক দ্বন্দ্বের কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি। ধারণা করা হচ্ছিল, নতুন মেয়াদে আবারও তিনি পিসিবির চেয়ারম্যান হতে যাচ্ছেন। তবে, এমনটা আর হচ্ছে না। খবর ক্রিকেট পাকিস্তানের।

বুধবার (২১ জুন) শেষ হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠির দায়িত্বের মেয়াদকাল।

গুঞ্জন আছে, পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান আসিফ আলী জারদারি নিজের পছন্দের ব্যক্তিকে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ এই আসনে বসাতে চান। এই নিয়ে তার সাথে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ও পিসিবির প্রধান পৃষ্ঠপোষক শাহবাজ শরিফের দ্বন্দ্ব চলমান। পিসিবির বর্তমান চেয়ারম্যান শেঠি এই দ্বন্দ্বের কারণ হতে চান না। তাই নিজে থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি। অফিসিয়াল টুইটারে এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছেন নাজাম নিজেই।

তিনি টুইটারে লিখেন, সবাইকে সালাম। আমি আসিফ জারদারি এবং শাহবাজ শরিফের মধ্যে বিবাদের কারণ হতে চাই না। এ ধরনের অস্থিরতা ও অনিশ্চয়তা পিসিবির জন্য ভালো না। এই পরিস্থিতিতে আমি পিসিবির চেয়ারম্যান পদে প্রার্থী হতে আগ্রহী নই।

পিসিবির ওপর সরকারের হস্তক্ষেপ দেশটির ক্রিকেটে পুরাতন ঘটনা। সরকারের ইচ্ছার ওপরই পিসিবির চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়। বেশ কয়েকমাস আগেও ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় পিসিবির চেয়ারম্যান ছিলেন সাবেক ক্রিকেটার রমিজ রাজা।  কিন্তু নতুন সরকার আসার পরেই রমিজকে সরিয়ে পিসিবির চেয়ারম্যান করা হয় শেঠিকে। কিন্তু তিনিও আবার নতুন করে দায়িত্ব নিতে আগ্রহী নন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply