রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

|

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

রাজশাহী ও সিলেটে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রয়েছে, তবে বাগড়া দিতে পারে বৃষ্টি। এছাড়া বিএনপি নির্বাচনে না থাকা ও ইসলামী আন্দোলন ভোট বর্জন করায় অনেকটাই নিরুত্তাপ দুই সিটির নির্বাচন। তবে কাউন্সিলরদের লড়াইয়ে ভোটের মাঠ কিছুটা জমবে বলে আশা করছেন ভোটাররা।

সিলেটে মেয়র পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। সেখানে ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। মেয়র পদে আট প্রার্থীর পাশাপাশি কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সিলেটের মেয়র প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র মো. আব্দুল হানিফ, মো. ছালাহ উদ্দিন রিমন, মো. শাহ জাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

রাজশাহীতে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল লড়াই হতে পারে। ২৯টি ওয়ার্ডে ১১১ সাধারণ কাউন্সিলর প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৪৬ জন। রাজশাহী নগরে ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। সেখানে ১৫৫টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

রাজশাহীর মেয়র প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির মো. সাইফুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুরশিদ আলম এবং জাকের পার্টির মো. লতিফ আনোয়ার।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply