অপহরণের পাঁচ দিন পর পাহাড় থেকে শিশু উদ্ধার, আটক ৪

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে অপহরণের পাঁচ দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। বুধবার (২১ জুন) সকালে টেকনাফের রঙ্গিখালী পাহাড়ে এ অভিযান চালানো হয়।

উদ্ধারকৃত শিশু টেকনাফের নাইক্ষ্যংখালী মৌলভী বাজারের বাসিন্দা ইউনুসের ছেলে খায়রুল আমিন (১২)। সে মৌলভী বাজার ইসলামিক আজিয়া ফয়জুল উলুম হিফজখানার শিক্ষার্থী।

আটককৃতরা হলো- ইজিবাইক চালক মো. আলম (২৭), আহম্মদ হোসেন (৫২), মো. পারভেজ (২০) ও আজিজা খাতুন (২১)। তাদের সবাই টেকনাফে হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা বড়বিল এলাকার বাসিন্দা।

টেকনাফ থানার পরিদর্শক আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত শুক্রবার টেকনাফের মৌলভী বাজারের শিশু খায়রুল আমিন তার বন্ধু ফরহাদের সঙ্গে দেখা করতে হ্নীলা বাজার থেকে জনৈক আলমের ইজিবাইকের উঠে। কিন্তু ইজিবাইক চালক আলম কৌশলে তার অপর সহযোগীর গাড়িতে তুলে দেয় শিশু খায়রুলকে। এরপর তাকে ইজিবাইকযোগে রঙ্গিখালী পাহাড়ের ঢালায় নিয়ে যায়। সেখানে হাত-বেঁধে পাহাড়ের ওপর তুলে ভয়ভীতি দেখাতে থাকে অপহরণকারীরা।

পরে ১৭ জুন রাতে অপহরণকারীরা খায়রুল আমিনের মায়ের মোবাইলে কল করে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং নির্যাতনের শব্দ শোনায়। বিষয়টি পুলিশকে জানায় অপহৃতদের স্বজনরা। এরপর অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে স্থানীয় লোকজনকে সঙ্গে পুলিশ দফায় দফায় পাহাড়ে অভিযান শুরু করে। কিন্তু অপহরণকারীরা বারবার অবস্থান পরিবর্তন করতে থাকে।

অব্যাহত অভিযানে মঙ্গলবার (২০ জুন) রাতে ইজিবাইক চালক আলমকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে, বুধবার সকালে রঙ্গিখালী পাহাড়ে পুনরায় অভিযান শুরু করলে পুলিশের অবস্থান টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। একপর্যায়ে অপহৃত খায়রুল আমিনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply