আমি হাইব্রিড মডেলের বিপক্ষে, পাকিস্তান বঞ্চিত হয়েছে: জাকা আশরাফ

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নাজাম শেঠির মেয়াদ শেষ হয়েছে ২১ জুন। নতুন করে এই পদের জন্য লড়বেন না বলে আগেই জানিয়েছেন তিনি। নতুন প্রেসিডেন্ট হিসেবে শোনা যাচ্ছে জাকা আশরাফের নাম। প্রেসিডেন্ট হওয়ার আগেই ‘হাইব্রিড মডেলে’ এশিয়া কাপ আয়োজনের পক্ষে নন বলে জানিয়েছেন তিনি। খবর ক্রিকেট পাকিস্তানের।

কিছুদিন আগেই এসিসি জানিয়েছিল পাকিস্তানের সঙ্গে এবারের এশিয়া কাপের আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কাও। ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এশিয়া কাপের আসর। এই টুর্নামেন্টে আয়োজক পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও নেপাল।

যদিও আয়োজক হিসেবে শুধুই পাকিস্তানকে চান জাকা আশরাফ। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবার আগে ইসলামাবাদে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। জাকা আশরাফ বলেন, আমি হাইব্রিড মডেলের পক্ষে না। টুর্নামেন্টের পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত। কারণ, এশিয়ান ক্রিকেট কাউন্সিল সেই স্বত্ব পাকিস্তানকে দিয়েছে। কিন্তু বড় ম্যাচগুলোতে এই মডেল অনুযায়ী অন্য জায়গায় হবে, শুধু নেপালের মতো ছোট দলগুলো এখানে খেলবে। পাকিস্তানের সঙ্গে ন্যায়বিচার হয়নি।

আশরাফ আরও বলেন, আমার ব্যক্তিগত মতামত হলো, এই সম্পূর্ণ হাইব্রিড মডেলটি পাকিস্তানের জন্য উপকারী নয় এবং আমি এটি পছন্দ করিনি। একটি স্বাগতিক হওয়ার কারণে, পুরো টুর্নামেন্টি পাকিস্তানে খেলা উচিত ছিল। তা নিশ্চিত করার জন্য পাকিস্তানের আরও আলোচনা করা উচিত ছিল। মাত্র চারটি ম্যাচ পাকিস্তানে রেখে, নয়টি ম্যাচ বাইরে আয়োজন, আমাদের দেশের জন্য ভালো নয়।

জাকা আশরাফের এই সংবাদ সম্মেলনের পর আবারও এশিয়া কাপ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। তবে হাইব্রিড মডেলের বিপক্ষে হলেও টুর্নামেন্ট বন্ধ করার পরিকল্পনার কথা বলেননি তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply