হলিউড সুপারস্টার কিয়ানু রিভসের পথেই কি হাঁটছেন বাংলাদেশি নায়ক সিয়াম?

|

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

সম্প্রতি দীপঙ্কর দীপনের নতুন ছবি ‘অন্তর্জাল’-এর প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম ও সুনেরাহ বিনতে কামাল। এ বিষয়ে, গত বৃহস্পতিবার (২২ জুন) পরিচালক নিজের ফেসবুকে একটি স্থিরচিত্র ও একটি ভিডিও পোস্ট করেন।
তবে, পোস্ট করা ১০ সেকেন্ডের ভিডিওতে সিয়ামকে বলতে শোনা গেছে ছবির প্রচারে গিয়ে নতুন ‘কৌশল’ নেয়ার কথা। কী এই নতুন কৌশল, কোন অবস্থার কথা বিবেচনা করে এমন কৌশলের কথা বললেন সিয়াম।

মূলত, দীপঙ্কর দীপনের পোস্ট করা ছবিতে স্পষ্টভাবে দেখা গেছে, এক পাশে সুনেরাহ, অন্য পাশে মিমকে নিয়ে মাঝে দাঁড়িয়েছেন সিয়াম। তবে মজার ব্যাপার হচ্ছে, দুই নায়িকার মাঝখানে দাঁড়িয়ে দু’হাত দিয়ে কাউকেই স্পর্শ করেননি সিয়াম। পরিচালক দীপঙ্কর পোস্টটিতে লিখেছেন, সিয়ামকে বলেছিলাম প্রমোশনে গিয়ে নায়িকাদের হাতটাত ধরো না ভাই.. শুনে সিয়াম নতুন স্ট্র্যাটেজি নিয়েছে।

সেই সঙ্গে পোস্ট করা ভিডিওতে সিয়াম বলেছেন, খেয়াল করে দেখেন, আমি একটা নতুন স্ট্র্যাটেজি হাতে নিয়েছি—দুই পাশেই হাত আছে, কিন্তু ছোঁবে না, মানে ধরবো কিন্তু ছোঁব না।

কিন্তু কেন এরকম কৌশল অবলম্বন করলেন সিয়াম, সেটা অবশ্য সিয়াম বা পরিচালক দীপন কেউই স্পষ্ট করেননি। অন্যদিকে, পৃথিবীর অন্যতম হলিউড অ্যাকশন সুপারস্টার কিয়ানু রিভস। যিনি সম্প্রতি জন উইক সিনেমাটির জন্য সারা বিশ্বে দর্শকদের ভালবাসা ও প্রশংসা কুড়িয়েছেন। তবে, কিয়ানু রিভস আরেকটি কারণেও অনেক সম্মানিত ভক্তদের মাঝে। মূলত, তিনি নারী ভক্তদের সাথে কিংবা নারী সহকর্মীদের সাথে ছবি তোলার সময় কখনও তাদের গায়ে স্পর্শ করেন না। এমনকি ছবি তোলার সময় তার হাত যাতে কোনোভাবে নারী ভক্তদের গায়ে স্পর্শ না করে, সে ব্যাপারে বিশেষভাবে সতর্ক থাকেন এই হলিউড সুপারস্টার।

কিয়ানু রিভসের এই অঙ্গভঙ্গি এবং নম্র আচরণের জন্য তার ভক্তরা তাকে ‘ডাউন টু আর্থ’ হিসেবে আখ্যাও দেয়। এর আগে, ২০১৯ সালে তার অভিনীত জন উইক পারাবেলাম মুক্তির পর নারী ভক্তদের সাথে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন তোলে। এরপর খবর বার্তা সংস্থা বিবিসিতে তাকে নিয়ে সংবাদ প্রচারের পর বাংলাদেশসহ সারা পৃথিবীতে ভক্তদের মাঝে তিনি আরও প্রশংসিত হন।

সিয়ামের ঘটনার মাঝে কীভাবে কিয়ানু রিভস প্রাসঙ্গিক হলেন, সেটা নিশ্চয়ই পাঠকরা কিছুটা হলেও বুঝতে পারছেন। বর্তমানে বাংলাদেশি অভিনেতা সিয়ামও যে অনেকটা হাঁটছেন হলিউড সুপারস্টার কিয়ানু রিভসের দেখানো পথে! কিয়ানু রিভস ঠিক যেভাবে নারী ভক্তদের সাথে কিংবা নারী সহকর্মীদের সাথে ছবি তোলার সময় কখনও তাদের গায়ে স্পর্শ করেন না, অনেকটা সেইভাবেই অন্তর্জাল ছবির নায়িকাদের সাথে ছবি তুলেছেন সিয়াম।

এর আগে, গত বছর রায়হান রাফীর ‘দামাল’ সিনেমার প্রচারের আগের ঘটনা যদি কেউ মনে করেন, তা হলে হয়তো সিয়ামের এই ‘কৌশল’ কাকতালীয় মনে নাও হতে পারে। রায়হান রাফীর ‘দামাল’ ছবিতে ছিলেন সিয়াম, মিম, শরীফুল রাজ। মূলত, তখন মিমের সঙ্গে শরীফুল রাজের প্রেমের সম্পর্ক চলছে, এমন ইঙ্গিত দিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন রাজের স্ত্রী চিত্রনায়িকা পরীমনি। এমন কী ‘দামাল’ প্রচারণার সময় রাজ ও মিমের ‘হাত ধরাধরি’ নিয়েও পোস্ট করেছিলেন পরী।

তবে সিয়ামের ‘ধরবো কিন্তু ছোঁব না’ বার্তার কারণ যাই হোক না কেন, সিয়ামের এমন সিদ্ধান্ত তার নারী ভক্তদের কাছে নিঃসন্দেহে প্রশংসনীয়।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply