পিএসজি ছাড়ার কারণ জানালেন মেসি

|

লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

পরিচিত মুখ থাকার কারণেই বার্সেলোনা ছাড়ার পর পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। তবে যেমনটা তিনি ভেবেছিলেন তেমন কাটেনি পিএসজি অধ্যায়। সেইসাথে পিএসজি সমর্থকরা বড় প্রভাব ফেলেছেন মেসির প্যারিস ছাড়ার সিদ্ধান্তে। বেন স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানান বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি।

ভালোবাসার ক্লাব বার্সেলোনা ছেড়েছেন ২০২১ সালে। তখন অনেক ক্লাব নিজেদের দলে লিওকে ভেড়াতে প্রতিযোগিতায় নেমেছিল। সে সময় কেন সব ক্লাব ছেড়ে পিএসজিতে গেলেন, আর কেনোই বা এখন পিএসজির সাথে চুক্তি নবায়ন করলেন না? এ নিয়ে বিশ্লেষকরা নানা কারণ বের করলেও, মেসি এ নিয়ে কিছু বলেননি এতদিন। অবশেষে মুখ খুলেছেন বিশ্বকাপজয়ী এ তারকা।

বেন স্পোর্টসকে দেয়া ওই সাক্ষাৎকারে প্যারিস সেইন্ট জার্মেইকে নিয়ে কথা বলেন এলএমটেন। বলেন, আমি প্যারিসে এসেছিলাম, কারণ ক্লাবটি আমি পছন্দ করতাম। সেখানে আমার বন্ধু ছিল। ড্রেসিংরুমে পরিচিত লোকজন ছিল। কারও সঙ্গে আগে খেলেছি, কেউ জাতীয় দলে সতীর্থ ছিল। আমার মনে হয়েছিল, ক্লাব যাই হোক, আমি অন্য ক্লাবের চেয়ে সেখানে সহজে মানিয়ে নিতে পারবো।

তবে যেমনটা ভাবা হয়, সব সময় তো আর তেমন হয় না। মেসির জন্যও পিএসজি অধ্যায় ছিল তেমনিই। বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, সত্য হলো, এখানে মানিয়ে নেয়া ছিল কঠিন। যতটা ভেবেছিলাম তার চেয়েও কঠিন। ড্রেসিংরুমে পরিচিত মুখ ছাড়া নতুন চ্যালেঞ্জের সাথে মানিয়ে নেয়া কঠিন ছিল। দেরিতে ক্লাবে যোগ দেয়ায় প্রাক মৌসুম পাইনি, নতুন শহরে মানিয়ে নেয়া, যা আমার ও আমার পরিবারের জন্য কঠিন ছিল।

কারণ নয় বরং ফলাফল দেখতে চায় ফুটবল ভক্তরা। পিএসজি সমর্থকদের ক্ষেত্রেও হয়েছে তেমনি। তাইতো বিশ্বসেরা ফুটবলারকেও পেয়েও তারা হয়ে পড়ে অসন্তুষ্ট। যা মেসির পিএসজি ছাড়ায় মূল প্রভাব ফেলে। এলএমটেন বলেন, এরপর মানুষ আমাকে ভিন্নভাবে দেখতে শুরু করে। পিএসজি ভক্তদের মধ্যে ভাঙ্গন দেখা যায়। এই ভাঙ্গনের পেছনে আমার কোন ভূমিকা ছিল না। কিন্তু একই ঘটনা নেইমার-এমবাপ্পের সঙ্গেও ঘটেছে। যারা আমাকে সম্মান করেছে আমি তাদের কথা মনে রাখবো।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply