ইউরোপিয়ান ফুটবলের দলবদল; ভার্দিওল ও হাকিমিকে চায় ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

বেশ জমে উঠেছে ইউরোপিয়ান ফুটবলের দলবদল। চ্যাম্পিয়নস লিগে প্রথম আর ইংলিশ লিগে হ্যাটট্রিক শিরোপা জেতার পরও থামছেনা ম্যানচেস্টার সিটি। আগামী মৌসুমে আবারও এই শিরোপাগুলো ধরে রাখতে দলীয় শক্তি বাড়াতে কাজ করছে পেপ গার্দিওলার দল। কাতার বিশ্বকাপ মাতানো ক্রোয়েশিয়ান ডিফেন্ডার ভার্দিওলকে দলে নেবার খুব কাছে সিটিজেনরা। জার্মান ক্লাব আরবি লাইপজিগ থেকে এই ডিফেন্ডারকে ডেরায় নিতে ইতোমধ্যেই ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে কাতার মালিকানার দলটি। খবর ফাব্রাজিও রোমানোর।

তবে কেবল ভার্দিওলেই আটকে থাকছে না সিটিজেনরা। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা আক্রমণাত্মক রাইট ব্যাক আশরাফ হাকিমিকেও দলে পেতে চান পেপ গার্দিওলা। পিএসজির সাথে সম্পর্কটা ভালো যাচ্ছে না এই মরোক্কান সুপারস্টারের। তার ঘনিষ্ঠ বন্ধু এমবাপ্পে ঠিকানা বদলালে সিটির প্রাস্তাবে রাজি হয়ে যেতে পারেন হাকিমি।

ছবি: সংগৃহীত

গেলো মৌসুমে ইপিএলে বাজে পারফর্ম করে প্রথম বিভাগে নেমে গেছে সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি। তাইতো লেস্টারের তারকা মিডফিল্ডার জেমস মেডিসনের সার্ভিস পেতে আগ্রহী হয়ে উঠেছে একাধিক ক্লাব। এখন পর্যন্ত মেডিসনকে দলে নেবার লড়াইয়ে এগিয়ে আছে টটেনহ্যাম। কিন্তু নর্থ লন্ডনের ক্লাবটিকে ট্রাম্পকার্ড দেখিয়ে মেডিসনকে নিজেদের ডেরায় নিতে মাঠে নেমেছে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করা নিউক্যাসল ইউনাইটেড। খবর ডেইলি মেইলের।

ছবি: সংগৃহীত

দলবদলের বাজারে এবার বেশ স্বরব থাকবে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। নতুন ম্যানেজমেন্টের অধিনে দলকে ঢেলে সাজানোর মিশনে, বাভারিয়ানদের অন্যতম প্রধান টার্গেট বার্সলোনার ডাচ তারকা ফ্রেংকি ডি ইয়ং। স্কাই স্পোর্টস জার্মানির মতে সিটি থেকে ইলকাই গুন্দোয়ান বার্সাতে নাম লেখানোয় ডি ইয়ং এবং বার্সেলোনা দুজনেই রাজি হয়ে যেতে পারে বায়ার্নের প্রস্তাবে।

ছবি: সংগৃহীত

চেলসি থেকে ইংলিশ মিডিফিল্ডার মেসন মাউন্টকে পেতে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু রেড ডেভিলদের ৫৫ মিলিয়ন পাউন্ডের তৃতীয় প্রস্তাবও ব্লুরা ফিরিয়ে দেয়ায় হতাশ দলটি।

ছবি: সংগৃহীত

চেলসির আচরনে ক্ষুব্ধ হয়ে এবার পোচেত্তিনোর দলের টার্গেট ব্রাইটন মিডফিল্ডার মোইসেস কাইসেডোর দিকে হাত বাড়িয়েছে রেড ডেভিলরা। ট্রান্সফার এক্সপার্ড ফ্যাব্রিজিও রোমানোর মতে, কাইসেডোর সাথে মৌখিকভাবে ব্যক্তিগত চুক্তির আলোচনা সেরে ফেলেছে চেলসি। কিন্তু ম্যান ইউনাইটেড ব্রাইটনকে কাঙ্ক্ষিত ৮০ মিলিয়ন পাউন্ড দিয়ে এই ইকুয়েডোরিয়ানকে ডেরায় ভিড়িয়ে চেলসিকে বিপাকে ফেলতে চায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply