ওয়াকারের ৩৩ বছর পর হাসারাঙ্গার টানা তিন ‘ফাইফার’

|

ছবি: সংগৃহীত

টানা তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন শ্রীলঙ্কার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩৩ বছর আগে এই কীর্তি গড়েছিলেন কিংবদন্তি পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াকার ইউনিস। ইএসপিএন ক্রিকইনফোর খবর।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু। ওই ম্যাচে ২৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এরপর ওমানের বিপক্ষে ১৩ রানে হাসারাঙ্গা শিকার করেন ৫ উইকেট। রোববার (২৫ জুন) জিম্বাবুয়ের বুলাওয়েতে আয়ারল্যান্ডের বিপক্ষে হাসারাঙ্গা ১০ ওভারে ৭৯ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। তাতেই ওয়ানডেতে টানা তিন ম্যাচে ৫ উইকেট নেয়ার দারুণ কীর্তি গড়েছেন লঙ্কান এই লেগ স্পিনার। এত দিন এই রেকর্ড ছিল শুধু কিংবদন্তি পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াকার ইউনিসের।

হাসারাঙ্গার ৩৩ বছর আগে টানা তিন ম্যাচে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন ওয়াকার। ১৯৯০ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুই ম্যাচে ৫ উইকেট নেয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ওয়াকারের নামের পাশে যুক্ত হয় ‘ফাইফার’। কিউইদের বিপক্ষে দুই ম্যাচে ১১ ও ১৬ রানে ৫টি করে উইকেট শিকার করেছিলেন ওয়াকার। এর পাঁচ দিন পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ৫২ রানে ৫ উইকেট শিকার করেন এই কিংবদন্তি ফাস্ট বোলার।

আরও পড়ুন: ক্রিকেটের ভবিষ্যৎ কি ‘বাজবল’?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply