ইউরোপের সফলতম দলটিতে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বেলিংহ্যাম: জিদান

|

ছবি: সংগৃহীত

মাত্র ১৯ বছর বয়সেই ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে সমান তালে আলো ছড়াচ্ছেন জুড বেলিংহ্যাম। কিছুদিন আগে তিনি নাম লিখিয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। নিজের সাবেক ক্লাবে তরুণ এই ইংলিশ মিডফিল্ডারের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন জিনেদিন জিদান। ফরাসি কিংবদন্তির বিশ্বাস, ইউরোপের সফলতম দলটিতে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বেলিংহ্যাম। খবর মুন্ডো দিপোর্তিভোর।

জার্মান বুন্দেসলিগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে আলো ছড়িয়ে চলতি মাসে ছয় বছরের চুক্তিতে রিয়ালে যোগ দেন বেলিংহ্যাম। এই ইংলিশ মিডফিল্ডারকে কেনার লড়াইয়ে বিভিন্ন সময়ে নাম এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের। তবে সবাইকে ছাপিয়ে ১৯ বছর বয়সী এই ফুটবলার বেছে নেন ইউরোপের সফলতম ক্লাব রিয়ালকে।

রিয়ালের জার্সিতে বেলিংহ্যামকে নিয়ে আশাবাদী দলটির সাবেক মিডফিল্ডার ও কোচ জিদান। রোববার (২৫ জুন) ফরাসি এক টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ জয়ী এই তারকা বলেন, রিয়ালেও নিজেকে মেলে ধরবেন এই তরুণ।

জিদান বলেন, সে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, তার সামনে উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে এবং সে রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে প্রস্তুত। প্যারিসে (২০২২ সালে) লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল দেখার সময় আমি তার সঙ্গে ছিলাম।

রিয়ালে ৫ নম্বর জার্সি পরবেন বেলিংহ্যাম। ক্লাবটির কিংবদন্তি মিডফিল্ডার জিনেদিন জিদানও একই নম্বরের জার্সি পরে খেলতেন। এই ফরাসিকে অনুসরণ করেই ৫ নম্বর জার্সি বেছে নিয়েছেন বলে জানিয়েছিলেন এই ইংলিশ রিক্রুট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply