বিশ্বকাপে খেলার আশা এখনও ছাড়েননি উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। হাঁটুর ইনজুরির কারনে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ খেলা এখনও অনিশ্চিত নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। কিন্তু এখনও আশা ছাড়েননি তিনি। নিজেকে ফিট করে তুলতে পরিশ্রম করে যাচ্ছেন উইলিয়ামসন। ‘সপ্তাহ-সপ্তাহ’ করে  এগোচ্ছেন তিনি। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

গত ৩১ মার্চ আইপিএলে গুজরাট টাইটান্সের প্রথম ম্যাচে ফিল্ডিংয়ের সময় ছক্কা বাঁচাতে গিয়ে হাঁটুতে গুরুতর চোটে পড়েন উইলিয়ামসন। সেই চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যান তিনি। ক্রাচে ভর করে তাকে দেশে ফিরতে হয়। 

বিশেষজ্ঞ দেখিয়ে নিশ্চিত হয়, তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। এপ্রিলের মাঝামাঝি সময়ে অস্ত্রোপচার করাতে হয় তার হাঁটুতে। এ ধরনের অস্ত্রোপচারের পর সেরে উঠতে সাধারণত ৬ মাসের মতো সময় লাগে। তাই অক্টোবর-নভেম্বরে ভারত বিশ্বকাপে তার খেলা অনিশ্চিত। তবে উইলিয়ামসন এখনো আশা ছাড়েননি। 

ছবি: সংগৃহীত

তিনি বলেন, চোটের কারণে এর আগে এতটা দীর্ঘ সময়ের জন্য দলের বাইরে থাকতে হয়নি আমার। তবে যাদের এরকম অভিজ্ঞতা আছে, তাদের সঙ্গে কথা বলছি। এই পথচলা অনেক দীর্ঘ, তাই এখনই খুব বেশি দূরে তাকালে তা কিছুটা যন্ত্রণাময় হতে পারে।

তিনি আরও বলেন, প্রতি সপ্তাহে ছোট ছোট লক্ষ্য পূরণ করে এগিয়ে চলছি। পাশাপাশি এটাও ভাবনায় রাখতে হবে, এই পথ চলা পুরোপুরি মসৃণ হবে না এবং এই পথে কিছু বাধাও আসবে, যা সামলাতে হবে। 

৩২ বছর বয়সী এই তারকা ব্যাটার আরও বলেন, মূলত মানসিক প্রশান্তি আর কিছুটা বদলের জন্য টুকটাক কাজ চলছে এখন। জিমে কিছুটা কাজ করা, ফিজিওর সঙ্গে কাজ করা, পুনর্বাসনের সুনির্দিষ্ট কিছু কাজ এবং ট্রেনিংয়ে অন্যদের সঙ্গে সময় কাটানো, এসব চলছে। সত্যিকারের ট্রেনিং এখনো প্রাথমিক পর্যায়ে।

তিনি আরও বলেন, নেটে ফিরতে এখনো বেশ কিছুটা সময় আছে। তবে খুব আগ্রহ নিয়ে অপেক্ষায় আছি অবশ্যই।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড জানিয়েছেন, বিশ্বকাপে শেষ পর্যন্ত উইলিয়ামসন খেলতে না পারলে তাকে ‘মেন্টর’ হিসেবে দলে রাখা হতে পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply