স্কটল্যান্ডকে ৮২ রানে হারালো শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে স্কটল্যান্ডকে ৮২ রানে হারিয়ে “বি” গ্রুপের শীর্ষ দল হিসেবে সুপার সিক্সে উঠেছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৪৫ রান করে অল আউট হয়েছিল লঙ্কানরা। জবাবে ১৬৩ রানে থামে স্কটল্যান্ডের ইনিংস। এই ম্যাচে হারলেও ‘বি’ গ্রুপে দুই নম্বরে থেকে সুপার সিক্সে খেলার যোগ্যতা অর্জন করেছে স্কটল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভালো হয়নি লঙ্কানদের। স্কটিশ পেসার ক্রিস সোলের দারুণ বোলিংয়ে দলীয় ৪৩ রানের মধ্যেই দুই ব্যাটার দিমুথ করুনারত্নে এবং কুশাল মেন্ডিসের উইকেট হারায় দলটি। এরপর আরেক ওপেনার পাথুম নিশাঙ্কার ব্যাটে লড়তে থাকে শ্রীলঙ্কা। কিন্তু দলীয় ১৪২ রানের মাথায় নিশাঙ্কা ৬৫ রান করে আউট হলে চাপে পড়ে শ্রীলঙ্কা। এরপর স্কটিশ অফস্পিনার মার্ক ওয়াট এবং লেগস্পিনার ক্রিস গ্রিভসের দারুণ বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষমেশ দলীয় ২৪৫ রানে অলআউট হয় দলটি।

ছবি: সংগৃহীত

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের তোপের মুখে পড়ে স্কটল্যান্ড। টপ অর্ডারে ওপেনার ক্রিস্টোফার ম্যাকব্রাইডের ২৯ ছাড়া আর কেউই রান করতে পারেননি। মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করে স্কটল্যান্ডকে একাই টেনেছেন ক্রিস গ্রেভস।

তিনি ৪১ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেললেও তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। তার ইনিংস জুড়ে ছিল দুটি ছক্কা ও ৭টি চারের মার। শ্রীলঙ্কার হয়ে মাহিশ থিকশানা একাই নিয়েছেন ৩ উইকেট। ওয়ানিন্দু হাসারাঙ্গা দুটি ও একটি করে উইকেট নেন কাসুন রাজিথা, লাহিরু কুমারা ও দাসুন শানাকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply