‘জঙ্গি হামলার তথ্য না থাকলেও অতীত অভিজ্ঞতার আলোকে ব্যবস্থা নেয়া হয়েছে’

|

বৈরী আবহাওয়ার পূর্বাভাস মাথায় রেখেই ঈদ জামাতের প্রস্তুতি চলছে রাজধানীতে। বরাবরের মতোই প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহে, সকাল সাড়ে ৭টায়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টায় শুরু হয়ে ৮, ৯, ১০ ও পৌনে ১১টায় হবে শেষ জামাত।

বুধবার (২৮ জুন) সকালে, জাতীয় ঈদগাদে ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। বলেন, মুসল্লিদের জন্য থাকছে কয়েক স্তরের নিরাপত্তা। জঙ্গি হামলার শঙ্কা নেই। তবে অতীত অভিজ্ঞতার আলোকে ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি জানান, ঈদের সময় ফাঁকা রাজধানীর নিরাপত্তাও জোরদার করা হয়েছে। পাড়া মহল্লায় বাড়ানো হয়েছে নজরদারি।

গত একমাসে পেশাদার অপরাধীদের গ্রেফতার করায় চুরি বা ছিনতাইয়ের মতো ঘটনার সম্ভাবনা কম বলে দাবি করেন তিনি। জাতীয় ঈদগাহ পরিদর্শন করে র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, সারাদেশে ঈদ জামাতের নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। কিন্তু আমরা যারা অতীত অভিজ্ঞতা ভুলে যাইনি, জঙ্গি হামলা মোকাবেলার জন্য জনগণের নিরাপত্তা বিধানে আমরা প্রস্তুত। আমরা কয়েক স্তরে পুলিশি ব্যবস্থা রেখেছি, সিসি ক্যামেরা সচল রেখেছি। বাড়িঘরের সিকিউরিটি গার্ডদের সাথে আমাদের মোবাইল গ্রুপগুলোর সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। কোনো প্রয়োজনে পুলিশকে বা ৯৯৯’এ ফোন করা যাবে। সেক্ষেত্রে পুলিশ দ্রুত ব্যবস্থা নেবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply