বাংলাদেশ আগের থেকে অনেক বেশি পরিণত: সুনীল ছেত্রী

|

ছবি: সংগৃহীত

একটা দল ফুটবল বিশ্বকাপে জায়গা করতে পারে না। র‍্যাঙ্কিংয়ে যাদের অবস্থান ১০০ এর নিচে। অথচ সেই দলেরই একজনের নাম চলে আসে ক্রিস্টিয়ানো রোনালদো, আলী দায়ের, লিওনেল মেসিদের কাতারে। তিনি আর কেউ নন, ভারতের সুনীল ছেত্রী। তিনি বলেছেন, বাংলাদেশ ফুটবলে আগের থেকে অনেক বেশি পরিণত।

সুনীল ছেত্রী বলেন, বাংলাদেশ এবার দারুণ ফুটবল খেলছে। আমি ওদের ম্যাচের ভিডিও দেখেছি। তাতে মনে হয়েছে আগের থেকে বেশি শক্ত প্রতিপক্ষ বাংলাদেশ। লেবাননের বিপক্ষে প্রথমার্ধে ভালো ফুটবল খেলেছে। মালদ্বীপের বিপক্ষেও অসাধারণ ফুটবল খেলেছে তারা।

ব্লু টাইগারদের জার্সিতে প্রায় দেড় যুগ ধরে ফুটবল পায়ে মুগ্ধতা ছড়াচ্ছেন ৩৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। এবারের সাফেও আছেন দারুণ ছন্দে। প্রথম ম্যাচে হ্যাটট্রিকের পর পরের দুই ম্যাচে করেছেন আরও দুটি গোল।

মঙ্গলবার (২৭ জুন) কুয়েতের বিপক্ষে তার করা দুর্দান্ত গোলে এগিয়ে গিয়েছিল ভারত। এই গোলের মধ্য দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে ২৩ গোল নিয়ে ছুঁয়ে ফেলেছেন সাফের সর্বোচ্চ গোল স্কোরার মালদ্বীপের ফরোয়ার্ড আলী আশফাককে। গ্যালারিতে শোভা পাচ্ছিলো ইমমর্টাল এলেভেন লেখা ব্যানার। সেরা হবার পরও বিনয়ী সুনীল।

তিনি বলেন, আসলে এসব নিয়ে ভাবি না। আমি যখন মাঠে থাকি তখন দলের কথা আর দেশের কথা ভেবেই খেলি। তবে ভক্তদের ভালোবাসাকে সম্মান করি। এ আসরে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে পাবো কিনা তা জানি না। কিন্তু বাংলাদেশকে দুর্বল ভাবি না।

সুনীল ছেত্রী ১১৪ ম্যাচে করেছেন ৯২ গোল। একাই যেনো টেনে নিচ্ছেন ভারতীয় ফুটবল দলটাকে। আপন মহিমায় ফুটবলের বিশ্বমঞ্চে যার নাম শীর্ষ চারে। সেই সুনীল ছেত্রীই বাংলাদেশকে ভাসিয়েছেন প্রশংসায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply