ফিলাডেলফিয়ায় এলোপাতাড়ি গুলিতে নিহত ৪

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে আবারও ঘটেছে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা। পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ার দক্ষিণ-পশ্চিমে সোমবার (৩ জুলাই) রাতে এক বন্দুকধারীর হামলায় প্রাণ হারিয়েছে ৪ জন। এছাড়া, ২ ও ১৩ বছরের দুই শিশু আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। সিএনএনের খবর।

ফিলাডেলফিয়া পুলিশের একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে একটি ইমেইল দিয়ে জানান। এই ঘটনায় হতাহতের সংখ্যা একাধিক। এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারী হিসেবে একজনকে আটক করা হয়েছে।

জানা যায়, হামলার মিনিট দশেক পর, সোমবার রাত ৮টা ৪০ মিনিটে ব্যালিস্টিক ভেস্ট পরিহিত ৪০ বছর বয়সী এক পুরুষকে আটক করেছে পুলিশ। তল্লাশি চালিয়ে সেই ব্যক্তির কাছ থেকে একটি রাইফেল ও একটি হ্যান্ডগান পাওয়া গেছে।

তদন্তকারী কর্মকর্তা এবং ফিলাডেলফিয়ার একাধিক সম্প্রচার মাধ্যম জানিয়েছে, এই বন্দুক হামলার ঘটনায় দুই শিশু আহত হয়েছে। তবে তাদের মধ্যে কেউ নিহত হয়েছে কিনা তা এখনও জানা যায়নি। হামলার কারণ জানতে তদন্ত চলছে বলে জানানো হয়।

গান ভায়োলেন্স আর্কাইভের মতে, যুক্তরাষ্ট্রে চলতি বছরে এ পর্যন্ত অন্তত ৩৪০টি এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা লিপিবদ্ধ করা হয়েছে। হামলাকারী বাদে অন্তত চারজন ব্যক্তি গুলিবদ্ধ হওয়ার ঘটনাগুলোকেই এই তালিকায় রাখা হয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply