ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে সতর্ক নির্বাচন কমিশন

|

ফাইল ছবি

কূটনৈতিক ও অভিজাত এলাকা বিবেচনায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে মঙ্গলবার (৪ জুলাই) সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে বৈঠক করে নির্বাচন কমিশন। নির্বাচন ভবনে সকাল ১১টায় বৈঠক শুরু হয়। আসনটির রিটার্নিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তারা এতে অংশ নেন। ভোট উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে দুই ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক চলে। আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

বৈঠকে অংশ নিয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, সুষ্ঠু নির্বাচন করতে না পারলে দায়িত্ব থেকে সরে যাবেন। তিনি বলেন, আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখি। সব এলাকার জন্য সমান গুরুত্ব দেয়া হবে। আমরা বিবেচনা করব কোথায় ঝুঁকি বেশি ও কোথায় ঝুঁকি কম। সে হিসেবে ফোর্স মোতায়েন কোথাও কম-বেশি হবে। ঢাকায় উপনির্বাচন নিয়ে কমিশন যে নির্দেশনা দিয়েছে, সুষ্ঠু ভোটে যা যা করণীয় সব ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, ইসির চাহিদা মোতাবেক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে যা যা করণীয় সব ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। ইসি যে ধরনের সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন করতে চাচ্ছে সে ধরনের সহযোগিতা পুলিশের তরফ থেকে সবসময় থাকবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply