‘মশা নিধনে দ্রুত ব্যবস্থা নিন’, ডেঙ্গু পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রী

|

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

রাজধানীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আশঙ্কজনকভাবে বেড়ে যাওয়ায় মশা নিধনে সংশ্লিষ্ট সরকারি দফতরগুলোকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, দেশে ডেঙ্গু বেড়েছে। প্রতিদিন কয়েকশ’ রোগী ভর্তি হয়। যারা মশা নিধন করে তাদের আহ্বান জানাবো, মশক নিধনের ব্যবস্থা নেন জলদি। রোগীদের চিকিৎসা নেয়ার আহ্বান জানাই। তাহলে মৃত্যু কম হবে।

বুধবার (৫ জুলাই) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সুপার স্পেশালাইজড হাসপাতালের অন্তঃবিভাগ ও অপারেশন কার্যক্রমের উদ্বোধন করে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, করোনায় বিদেশিরা আসতে পারেনি। যন্ত্রপাতি আসতে পারেনি। যার কারণে হাসপাতালের সার্বিক কাজ বিলম্ব হয়েছে। ইনডোর ফ্যাসিলিটির মাধ্যমে কাজ শুরু হবে। হাসপাতালে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আউটডোরে ২০ হাজার রোগী চিকিৎসা নিয়েছে। লিভার ট্রান্সপ্লান্ট, ক্যান্সারসহ নানা রোগের চিকিৎসা হবে এই হাসপাতালে। বাইরে থেকে কোনো সাহায্য লাগলে সে ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে এমন একটি হাসপাতাল হোক যা বিশ্বমানের। যেটাকে নিয়ে গর্ব করা যায়। যাতে মানুষ দেশের বাইরে না যায়। দেশেই সব চিকিৎসা করাতে পারে সুলভ মূল্যে। কোটি অপারেশনে মধ্যে একটা ভুল হলে সেটি সবার সামনে তুলে ধরা হয়। কিন্তু ভালো কাজগুলো তুলে ধরা হয় না। একটা গোষ্ঠী এ ধরনের কাজ করছে। স্বাস্থ্যখাতে অবস্থা অনেক পরিবর্তন হয়েছে। ৩৬ কোটি করোনা ভ্যাকসিন বিনামূল্যে এদেশের লোককে দেয়া হয়েছে। মানুষকে মনে করিয়ে দিতে হবে। তারা ভুলে যায়। ১৫০০ আইসিইউ তৈরি করা হয়েছে, যেটা ২০০ ছিল।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply