তামিমের হদিস পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট!

|

ছবি: সংগৃহীত

বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশের যেকোনো টেস্ট কিংবা ওয়ানডে সিরিজের আগে চলে আসছে একটি প্রশ্ন, তামিম ইকবাল কি খেলবেন? ব্যাটের রানের ফোয়ারা দিয়ে আলোচনায় থাকাই যেখানে প্রত্যাশিত, সেখানে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সম্পর্কে ফিটনেস কিংবা রানের ঘাটতি নিয়ে আলোচনা-সমালোচনা নিশ্চয়ই কাঙ্ক্ষিত নয় তার কাছে। এর মাঝেই আফগানিস্তান সিরিজের প্রথম ওয়ানডেতে পরাজয়ের পর তার রেশ না কাটতেই শোনা গেলো, বৃহস্পতিবার (৬ জুলাই) গণমাধ্যমের সাথে কথা বলবেন তামিম; যা কিনা বিসিবির আনুষ্ঠানিক কোনো সংবাদ সম্মেলনে নয়। বরং, তামিমের নিজের। এবার শোনা যাচ্ছে আরেক খবর। বারবার যোগাযোগের চেষ্টা করেও নাকি তামিম ইকবালের হদিস পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট!

তামিম ইকবাল নাকি নিজের মুখে সংবাদ সম্মেলনের কথা বলেননি। আবার সংবাদ সম্মেলনের ভেন্যু সম্পর্কেও জানানো হয়নি কোনো তথ্য। সঘোনা গিয়েছে এসব খবর। আবার, সংবাদ সম্মেলনের সময়ও পরিবর্তন হয়েছে। গণমাধ্যমের সাথে তামিম ইকবালের কথা বলার ঘোষণা চাউর হওয়ার পর বিসিবির তরফ থেকে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হয়েছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের সাথে। কিন্তু জানা গেছে, খান সাহেবের ফোন নাকি বন্ধ! টিম হোটেলেও নাকি পাওয়া যায়নি তাকে। বিসিবির একাধিক সূত্র থেকে জানা গেছে, বোর্ডের কোনো কর্তাব্যক্তিরও নাকি জানা নেই এই সংবাদ সম্মেলন সম্পর্কে। খোদ বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে কথা বলে যমুনা নিউজ জেনেছে, তামিম কী নিয়ে কথা বলবেন বা, কোনো সিদ্ধান্ত ঘোষণা করবেন কিনা সে সম্পর্কে কোনো ধারণাই নাকি নেই বোর্ড প্রধানের! গুঞ্জন ডালপালা মেলার জন্য প্রয়োজনীয় রসদের কোনো ঘাটতিই দেখা যাচ্ছে না।

আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামার আগে তামিম জানিয়েছিলেন, পুরোপুরি ফিট না হয়েও খেলতে চান ম্যাচ। এমন ঘোষণায় গণমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন বোর্ড সভাপতি। এই ইস্যুতে খুশি ছিলেন না কোচ চান্দিকা হাথুরুসিংহেও। আন্তর্জাতিক ম্যাচে ফিটনেস যাচাই করতে নেমে তামিম আউট হন মাত্র ১৩ রানে। আলোচিত সেই সংবাদ সম্মেলনের ৪৮ ঘণ্টা যেতেই আরেকটা সংবাদ সম্মেলনের ঘোষণা আসাটা কিছুটা আকস্মিক বটে! বাংলাদেশ দলের কোনো অফিশিয়াল প্রেস কনফারেন্স নয়, ওয়ানডে ক্যাপ্টেনের নিজের ডাকা সংবাদ সম্মলেন। কিন্তু হঠাৎ করে এই রহস্যময় সংবাদ সম্মলনের কারণ কী; রয়ে গেছে সেই ধোঁয়াশা।

গেল ক’দিনের ঘটনার প্রেক্ষিতে অনুমান করা যায়, কোনো বিস্ফোরণও ঘটাতে পারেন তামিম। সেটা কী নিয়ে, সেই অনুমানে আসছে কয়েকটি বিষয়। বিশ্বকাপের আগেই ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেয়া কিংবা, আরও বড় কিছুও আসতে পারে। গুঞ্জনের ডালপালা মেলে কথা গিয়ে ঠেকেছে, ওয়ানডে ফরম্যাটটাকেই বিদায় বলবেন না তো! অবশ্য, তামিম ইকবালকে যদি না-ই পাওয়া যায়, তবে সংবাদ সম্মেলনটিও হবে না। এর আগেও সংবাদ সম্মেলন পণ্ড হওয়ার ঘটনা ঘটেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে। টিম ম্যানেজমেন্টও যখন সিরিজের মাঝপথে দলের ওয়ানডে অধিনায়কের খোঁজ পাচ্ছে না, সেখানে যোগাযোগের ঘাটতির উপস্থিতিও বাড়াতে পারে কপালে ভাঁজের সংখ্যা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply