তামিমকে সিরিজ শেষ করার আহ্বান বোর্ডের; টেক্সট পাঠিয়েছেন পাপন (ভিডিও)

|

আফগানিস্তানের বিরুদ্ধে চলমান ওডিআই সিরিজে তামিম ইকবালকে চান বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বলেন, তামিমের এমন সিদ্ধান্ত নেয়ার কোনো কারণ তিনি এখনও জানেন না। জানতে তিনি তামিমকে ক্ষুদে বার্তা পাঠিয়েছেন। তামিমের সাথে সরাসরি যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার বড় ভাই নাফিস ইকবালের মোবাইলে এই টেক্সট পাঠান তিনি।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাতে রাজধানীর গুলশানে একটি হোটেলে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বিসিবি সভাপতি বলেন, তামিমের সাথে আমার নিয়মিত যোগাযোগ হয়। গতকালও কথা হয়েছে। কিন্তু আমার পক্ষে বোঝার কোনো উপায় ছিল না যে এমন সিদ্ধান্ত আসতে পারে।

তিনি জানান, রিয়াদের টেস্ট অবসরের পর আমি এ বিষয়ের বারবার ওদের সাথে কথা বলেছি, তাদের ক্যারিয়ার প্ল্যান জানতে চেয়েছি যেন সে অনুযায়ী তাদের ভালোভাবে বিদায় দেয়া যায়। এরপরও মুশফিক হঠাৎ টি-টোয়েন্টি থেকে অবসর নিলো। তামিম আমাকে বলেছিল সে বিশ্বকাপ পর্যন্ত তো আছেই, এরপর চ্যাম্পিয়ন্স ট্রফিও খেলতে চায়।

তামিমের কাছ থেকে এমন সিদ্ধান্ত অপ্রত্যাশিত উল্লেখ করে বিসিবি সভাপতি বলেন, তামিম, সাকিব, মাশরাফী এরা অন্য লেভেলের প্লেয়ার। তারা বাংলাদেশ টিমকে এ পর্যন্ত নিয়ে এসেছে। আমি সবসময় বলেছি তামিম ইকবাল বেস্ট ওপেনার, মুশফিক বেস্ট ব্যাটসম্যান, সাকিব বেস্ট প্লেয়ার; সিরিজ চলাকালে অধিনায়কের এমন সিদ্ধান্ত আমাদের জন্য দুর্ভাগ্যের।

তিনি বলেন, আমি সকাল থেকে ওকে ট্রাই করছি। কিন্তু পাচ্ছি না। নাফীস ইকবালের সঙ্গে কথা বলেছি, ওর মাধ্যমেও পাইনি। তখন আমি একটা ম্যাসেজ পাঠাই নাফীসের কাছে। ম্যাসেজটা দেই বিকাল ৫টা ২০ মিনিটের দিকে। সেখানে তামিমকে বলেছিলাম, কমপক্ষে এই সিরিজটা সে অধিনায়ক হিসেবে শেষ করুক। তারপর আমরা বসে আলোচনা করে ঠিক করবো সামনে কী করা যায়। সেখানে আরও বলা ছিল, তার মতো একজন লিজেন্ডারি ক্রিকেটারের এভাবে সিদ্ধান্ত নেওয়াটা ঠিক হচ্ছে না। বাংলাদেশ দলের জন্য সে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তামিমের কাছ থেকে উত্তর পেলে বোর্ড পরবর্তী সিদ্ধান্ত নেবে বলেও জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে তামিমের ফিরে আসার অপেক্ষায় রয়েছে বোর্ড। অন্তত চলমান সিরিজে তামিম অধিনায়ক হিসেবে ফিরে আসুক, এরপর তার সাথে বসে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে এমনটাই প্রত্যাশা বোর্ড সভাপতির। সিরিজের জন্য নতুন কোনো অধিনায়ক নির্ধারণ করবে না বোর্ড। যদি নিয়মিত অধিনায়ক না থাকেন সেক্ষেত্রে সহঅধিনায়ক লিটন দাস দায়িত্ব পালন করবেন।

বোর্ড সভাপতির সংবাদ সম্মেলনের পুরো ভিডিও দেখুন

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply