পিএসজিতে খেলে আমার কোনো লাভ হবে না: এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পের সঙ্গে পিএসজির চুক্তি শেষ হবে আগামী মৌসুমে। এরপর ক্লাবটিতে তিনি থাকবেন না তা অনেকটাই নিশ্চিত। পিএসজি অবশ্য এমবাপ্পেকে ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়তে দিতে রাজি নই। তারা চাইছে এমবাপ্পে নতুন চুক্তি না করলে যেন এই দল-বদলেই ক্লাব পরিবর্তন করে। এরই মধ্যে এমবাপ্পের করলেন বিস্ফোরক মন্তব্য। এক সাক্ষাৎকারে বলেছেন, পিএসজিতে খেলে তার কোনো লাভ হবে না। খবর লে’কিপের।

গতবছর রিয়াল মাদ্রিদে পাড়ি দেবার প্রতিশ্রুতি দিয়েও শেষ পর্যন্ত পিএসজিতে থেকে যান এমবাপ্পে। কিন্তু ১ বছর না পেরোতেই পাল্টে গেছে পুরো চিত্র। পিএসজি আর ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির সাথে সম্পর্কটা তিক্ততার চরম পর্যায়ে পৌঁছেছে। কারণ পিএসজির সাথে চুক্তি নবায়ন করবেন না এমবাপ্পে। পিএসজির সমস্যা আরও বাড়িয়েছে এই মৌসুম থাকার পর আগামী মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে এমবাপ্পের ক্লাব ছাড়ার পরিকল্পনাতে। কিন্তু ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি এমবাপ্পেকে হুঁশিয়ারি দিয়েছেন। হয় চুক্তি নবায়ন করো নয় বিক্রি করে দেবো এই মৌসুমেই।

ঘটনা আরও জটিল হয়েছে শনিবার (৮ জুলাই)। এদিন এমবাপ্পের এক সাক্ষাৎকার ছেপেছে ফ্রান্সের গণমাধ্যম লে’কিপ।

যেখানে এমবাপ্পে বলেন, লিগ ওয়ানে (ফ্রেঞ্চ লিগ) তে এটাই আমার শেষ মৌসুম বলে বিশ্বাস করার কারণ? বিষয়টা খুব সরল। আমি একজন প্রতিযোগী, যখনই আমি খেলি, জয়ের জন্যই খেলি। এটা কোনো ব্যাপার না যে আমি কার সঙ্গে খেলি, কোন জার্সি পরে খেলি। কোথায় খেলছি বা কোন বছর খেলছি। আমি চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। আমি এখন ছুটিতে গিয়ে নিজেকে চাঙা করবো, নিজের প্রাণশক্তি ফিরিয়ে আনবো এবং সেই ক্ষুধা নিয়ে ফিরে আসবো, যেটা সম্পর্কে সবাই জানে।

স্বপ্নের চ্যাম্পিয়নস লিগ না জিতলেও বিশ্বকাপে জেতার কীর্তি আছে এমবাপ্পের। তারপরও কি এই অতৃপ্তি মানায়। বারবার ক্লাব বদলানোর ইস্যুতেও অনেকে এমবাপ্পেকে লোভী বলার উত্তরও দিয়েছেন তিনি।

এমবাপ্পে আরও বলেন, অনেকেই আমাকে অহংকারী মনে করে। কারণ, শুধু অংশ নেয়াকে আমি ঘৃণা করি। এটা আমার স্বভাব নয়। আমি জিততে চাই, সেটা বলতেও ভয় পাই না। এমনকি যখন বিষয়টা আমার পক্ষে যায় না তখনো।

প্রায় এক দশক ধরে চ্যাম্পিয়নস লিগের জন্য চেষ্টা করে যাচ্ছে পিএসজি। এমবাপ্পের পাশাপাশি নেইমার, ভেরাত্তি, ইব্রাহিমোভিচ, কাভানির পর সার্জিও রামোস ও লিওনেল মেসির মতো তারকাদের দলে ভিড়িয়েও ব্যর্থ হয়েছে পিএসজি। কিন্তু কেন?

এমবাপ্পে বলেন, এই প্রশ্ন আমার জন্য না। আপনাকে তাদের সঙ্গে কথা বলতে হবে, যারা দল বানায়। দেখুন কী মানের ফুটবলার নিচ্ছে তারা। আমি যতটা সম্ভব নিজের কাজটা করে যেতে চাই। আমি (লিগের) সেরা খেলোয়াড় ছিলাম, লিগ ওয়ানে টানা পাঁচবার সর্বোচ্চ গোলস্কোরার হয়েছি। মৌসুমে প্রায় ৫০ গোল (৪১) করে নিজের ব্যক্তিগত মান ধরে রাখতে পেরে অবশ্যই আমি খুশি।

পিএসজিতে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলার সময় এমবাপ্পে বলেন, আমার মনে হয়, পিএসজিতে খেলে আমার কোনো লাভ হবে না, কারণ এই দলটা ভাগ হয়ে যায়। ফলে অনেক রটনা তৈরি হয়, তবে এগুলো আমাকে খুব বেশি ভাবায় না। কারণ, নিজে কী করছি এবং কীভাবে করছি, তা আমি জানি।

এমবাপ্পের এই সাক্ষাৎকার প্রকাশ হবার পর এই মৌসুমে দলে যোগ দেয়া দুই জন সহ মোট ছয় ফুটবলার পিএসজি সভাপতির কাছে নালিশ করেছে এই ফরোয়ার্ডের বিরুদ্ধে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply