প্রিয়ার বিরুদ্ধে অভিযোগ খারিজ করলো আদালত

|

মালয়ালাম অভিনেত্রী প্রিয়া প্রকাশের বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগ খারিজ করে দিল ভারতের আদালত। কয়েক মাস আগে একটি গানের দৃশ্যে তাঁর চোখের ভঙ্গিমায় উদ্বেল হয় বিশ্ববাসী। কিন্তু এই মামলার আবেদনকারীদের মনে হয়েছিল এমনটা করা উচিত নয়। আর তাই মুকিত ও জাহিরউদ্দিন আলি খান নামে দুই যুবক হায়দরাবাদ পুলিশে অভিযোগ দায়ের করেন।

তার ভিত্তিতে মামলা শুরু হয়। অভিযোগকারীদের দাবি, এ ধরনের জিনিস দেখানো যাবে না। শাস্তি দিতে হবে প্রিয়াকেও। এর প্রতিবাদে আদালতে মামলা করেন প্রিয়াও। সেই মামলাতেই তিনি স্বস্তি পেলেন। শুধু তাই নয় দেশের প্রধান বিচারপতি দীপক মিশ্র অভিযোগকারীদের উদ্দেশে কার্যত তোপ দেগেছেন।

তিনি বলেন, “কেউ ছবিতে একটা গানের দৃশ্যে অভিনয় করছেন। আর আপনারা মামালা করছেন। আপনাদের কি অন্য কোনও কাজ নেই !”

পুলিশে দায়ের হওয়া মামলায় বলা হয়েছিল ইচ্ছাকৃতভাবে ধর্মীয় বিশ্বাসে আঘাত দেওয়ার জন্যই এমন অঙ্গভঙ্গি করা হয়েছে। তবে আদালত সেই যুক্তি খারিজ করে দিয়েছে।

ওই দুই অভিযোগকারীর দাবি, যে গানের তালে তালে এমন ঘটনা ঘটছে সেটি কেরালার মালাবার এলাকার মুসলমান সম্প্রদায়ের মানুষ যুগ যুগ ধরে গেয়ে আসছেন। সেটিকে বিকৃত করা হয়েছে গানে। শুনানিতে প্রিয়ার আইনজীবী আদালতকে বলেন, বিষয়টির ভুল ব্যাখ্যা হচ্ছে। আদলাতের রায়ে সেই যুক্তিই ঠিকলো।









Leave a reply