দলবদল; কেইসেডা-ভ্লাহোভিচকে দলে চায় চেলসি, ওনানাকে টানছে ম্যানইউ

|

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ট্রান্সফার উইন্ডোতে সবচেয়ে ব্যস্ত সময় পার করছে ইংলিশ জায়ান্ট চেলসি। ১০ ফুটবলার ছাড়ার পর এবার ব্রাইটন মিডফিল্ডার কেইসেডা আর য়্যুভেন্টাসের স্ট্রাইকার ভ্লাহোভিচকে দলে নিতে চায় ব্লুজরা। এদিকে, নাইজেরিয়ান গোলরক্ষক ওনানাকে দলে প্রায় ভিড়িয়েই ফেলেছে ম্যানইউ। তার সাথে মরক্কান মিডফিল্ডার সোফিয়ান আমরাবাতকেও ওল্ড ট্রাফোর্ডে চায় তারা।

এবারের দলবদলে ইউরোপের সবচেয়ে ব্যস্ত ক্লাবগুলোর একটি চেলসি। এরইমধ্যেই ক্লাব ছেড়েছেন- কাই হ্যাভেটস, পুলিসিচ, লফটাসচিক, মেসন মাউন্ট, কুলিবালি, কোভাচিচ, মেন্ডি, অ্যাসপিলিকুয়েটাসহ মোট ১০ ফুটবলার। আসন্ন মৌসুমের জন্য দল সমৃদ্ধ করতে এখন বেশ ব্যস্ত কোচ পচেত্তিনো। জার্মান ক্লাব লাইপজিগ থেকে উইঙ্গার এনকুকুকে দলে নেবার পর এবার ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্টাস থেকে ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচকে নেবার পরিকল্পনা করছে চেলসি। আর, বাজার বুঝে এ স্ট্রাইকারের গায়ে ৮০ মিলিয়ন ইউরোর প্রাইস ট্যাগ লাগিয়ে দিয়েছে জুভরা।

এছাড়াও, ব্রাইটন থেকে মিডফিল্ডার কেইসেডোকে দলে নেবার খুব কাছাকাছি চেলসি। এ মিডফিল্ডারের সাথে চুক্তিও অনেকটা সেরে ফেলেছে লন্ডনের ক্লাবটি। তবে ১০০ মিলিয়ন পাউন্ডের কেইসেডাকে পেতে এখনও ব্রাইটনের সাথে পাকা কথা হয়নি চেলসির।

এদিকে, স্প্যানিশ ডিফেন্ডার ক্লেমন লেংলের বার্সেলোনা থেকে টটেনহ্যাম যাবার সম্ভাবনা খুবই বেশি। বার্সেলোনা স্পার্সদের সাথে আলোচনা করার অনুমতিও দিয়েছে এ ডিফেন্ডারকে।

কাতার বিশ্বকাপে মরক্কোর সাফল্যের অন্যতম প্রাধান কারিগর ছিলেন তাদের মিডফিল্ডার সোফিয়ান আমরাবাত। এবার ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনা থেকে এ মিডফিল্ডারকে দলে নিতে চায় ম্যানইউ। অন্যদিকে, ইন্টার মিলান থেকে নাইজেরিয়ার গোলরক্ষক আন্দ্রে ওনানাকেও দলে নেবার খুব কাছে ম্যানইউ। গণমাধ্যম বলছে এ সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি পাকাপাকি হবে দুই পক্ষের মধ্যে।

অন্যদিকে, ইতালিয়ান ক্লাব লাৎজিও ছাড়ছেন সার্বিয়ার তারকা মিডফিল্ডার সার্গেই মিলিংকোভিচ। জানা গেছে, ৪০ মিলিয়ন ইউরোতে এ মিডফিল্ডারকে ডেরায় নিচ্ছে সৌদি আরবের ক্লাব আল হিলাল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply