বোলারদের র‍্যাঙ্কিংয়ে ফের শীর্ষ দশে সাকিব

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তুলনামূলকভাবে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। এর প্রতিফলন পড়েছে আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে। বোলারদের তালিকায় দীর্ঘদিন পর সেরা দশে ফিরেছেন সাকিব। তিন ধাপ এগিয়ে এখন ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ১০ নম্বরে অবস্থান করছেন সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন সাকিব। এটাই যথেষ্ঠ ছিল তাকে সেরা দলে জায়গা করে দিতে। ব্যাটিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। শেষ ম্যাচে দারুণ ব্যাটিং করে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে তিনি এক ধাপ এগিয়েছেন। এই টাইগার বাঁহাতি ব্যাটার এখন অবস্থান করছেন ৩৪ নম্বরে।

একই সিরিজে ৩ উইকেট শিকার করে তাসকিন এগিয়েছেন পাঁচ ধাপ। এই পেসার আছেন ৪৫তম স্থানে। শেষ ম্যাচে খেলার সুযোগ পেয়ে ২ উইকেট শিকার করে ৯ ধাপ এগিয়ে ৫৬তম স্থানে আছেন তাইজুল। সিরিজে ব্যাট হাতে ৯২ রান করে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনধাপ এগিয়েছেন লিটন।  তিনি ৩৮তম স্থানে আছে স্কটল্যান্ডের স্কট এডওয়ার্ডসের সঙ্গে যৌথভাবে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বোলারদের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজেলউড আর অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply