ভোলায় চর দখল নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

|

প্রতীকী ছবি।

ভোলা প্রতিনিধি:

ভোলার মনপুরায় চরের খাস জমির দখল সংক্রান্ত বিরোধের জেরে দু’গ্রুপের ব্যাপক সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহত পুলিশ সদস্যারা হলেন, এএসআই সাগর, কনস্টেবল জাহাঙ্গীর ও সাইফুল ইসলাম। এদের মধ্যে সাগর ও জাহাঙ্গীরকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদরে প্রেরণ করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) দুপুর দেড়টার দিকে মনপুরা উপজেলার বিচ্ছিন্ন কাজির চরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কাজির চরে সরকারি খাস জমি বন্দোবস্ত দখল নিয়ে দীর্ঘদিন ধরে মাইন উদ্দিন ও স্বপন বাহিনীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার সকালে মাইন উদ্দিনসহ কয়েকজন কৃষক বন্দোবস্ত জমি দখল নিতে আসলে স্বপন বাহিনী বাধা দেয়। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলে স্বপন বাহিনী পুলিশের ওপর চড়াও হয়। এতে তিন পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মনপুরা থানার ওসি জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় তিনজন পুলিশ আহত হয়েছেন। এদের মধ্যে ২ জনকে ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অপরজন মনপুরায় চিকিৎসা নিচ্ছেন। আত্মরক্ষা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা ছুড়ে পুলিশ। পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply