তরুণদের হাতে দেশের ক্রিকেট!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে যেন নব যুগের সূচনা। একটা সময় যে দলটা ছিল পঞ্চপান্ডব ছিল, সেই দলটাই এখন স্বপ্ন বুনছে তরুণদের নিয়ে। বিশেষ করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ী দলটা যেন বদলে দিয়েছে দেশের ক্রিকেটের হাওয়া।

সেই দল থেকে উঠে আসা তাওহিদ হৃদয়, শামীম পাটোয়ারী, মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলামরা এখন জাতীয় দলের নিয়মিত মুখ। ইতোমধ্যেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন শাহদাত হোসেন দিপু, মৃত্যুঞ্জয় চৌধুরীরাও। এছাড়া রাডারে আছেন আকবর আলী, তানজিম সাকিব, তামজিদ তামিম, পারভেজ ইমন,রাকিবুল হাসানদের মতো প্রতিভাবানরাও।

এই যুব বিশ্বকাপজয়ীদের সাথে দেশের ক্রিকেটে নেতৃত্ব দিতে প্রস্তুত আরও এক ঝাঁক সম্ভাবনাময় তারকা। হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, এবাদতরা এখন দলের অন্যতম ভরসা।

কেউ জাতীয় দলে, তো কেউ আছে ইমার্জিংয়ে। আগামী দিনের ক্রিকেট তৈরিতে বিসিবির বার্তাটা পরিষ্কার। দ্বিতীয় মেয়াদে হেড কোচ হয়ে আসার পর চান্দিকা হাথুরুসিংহেও জোর দিয়েছেন তারুণ্যনির্ভর দল গঠনে। দলের মাঝে তৈরি করেছেন প্রতিযোগীতামূলক পরিবেশও। আর সেই ফলাফলটাও পাচ্ছে দল। সবশেষ জয় পাওয়া বেশ কিছু ম্যাচের নায়ক যে তরুণরাই।

সময়ের সাথে তাল মিলিয়ে উদ্যমী তরুণরা খেলার চেষ্টা করছেন স্মার্ট ক্রিকেট খেলতে। তাদের শরীরী ভাষায় আছে জেদ, আগ্রাসন, আছে জয়ের তাড়না আর প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াইয়ের সাহস। সময় আর সুযোগ দিলে এই তরুণরাই দলকে সাফল্য এনে দিবে, তার প্রমাণও ইতোমধ্যেই দিয়েছে হৃদয়-শরিফুলরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply